× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৩১ অক্টোবর ২০২০, শনিবার

১৭ বছর নেতৃত্বশূন্য মির্জাগঞ্জ ছাত্রদল

বাংলারজমিন

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি | ১ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ৮:০৯

নেতা ও নেতৃত্বশূন্য প্রায় অকার্যকর হয়ে পড়েছে পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলা ছাত্রদল। দীর্ঘ ১৭ বছরেও হয়নি মির্জাগঞ্জে ছাত্রদলের কমিটি। মির্জাগঞ্জ উপজেলা ছাত্রদলের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয় ২০০৩ সালের অক্টোবর মাসে। তার পেরোয়ে গেছে ১৭ বছর। কয়েকবার কমিটি গঠনের উদ্যোগ নেয়া হলেও পটুয়াখালী জেলা ছাত্রদল ও উপজেলা বিএনপির নেতাদের গ্রুপিংয়ের কারণে তা হয়নি বলে অভিযোগ পাওয়া গেছে। দলের একাধিক নেতাকর্মী জানান, ২০০৩ সালে দ্বিবার্ষিক সম্মেলনে উপজেলা ছাত্রদলের সভাপতি নির্বাচিত হন এসএম জয়নুল আবেদীন সুজন ও সাধারণ সম্পাদক সাইদুর রহমান ইদ্রিস। সভাপতি এসএম জয়নুল আবেদীন সুজন বর্তমানে ইতালি প্রবাসী। আর সাধারণ সম্পাদক সাইদুর রহমান ইদ্রিস বর্তমানে ব্যবসায়ী।
এদের বাইরেও কমিটির অনেকেই প্রবাসে পাড়ি দিয়েছেন। ফলে দলীয় কর্মসূচিতে ছাত্রদল বরাবরই ব্যর্থ। অথচ সেই কমিটিই রয়ে গেছে। এই সময়ের মধ্যে কেন্দ্রীয় ছাত্রদলের চারটি, জেলা ছাত্রদলের দুই কমিটি গঠন করা হলেও মির্জাগঞ্জে আজ ও সেই কমিটিই রয়েছে।
অনুসন্ধানে জানা গেছে, প্রায় দেড় যুগের সন্নিকটে থাকা এই কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ ৯৩ সদস্যের সবারই ছাত্রজীবন শেষ হয়েছে অনেক আগে। ইতিমধ্যে অভিভাবকের স্থানটিও দখল করে নিয়েছেন তারা। সেই সঙ্গে যুবদলের রাজনীতির সুযোগ থেকেও বঞ্চিত হয়েছেন তারা। অনেকের বয়স পঞ্চাশের কোঠায়। কারও কারও সন্তানরা স্কুল-কলেজ পাড়ি দিয়ে বিশ্ববিদ্যালয়ে পড়া লেখা করছে। আবার কেউ সংসার নিয়ে ব্যস্ত। ছাত্রদলের বর্তমান-নির্যাতিতরা জানান, দলীয় গ্রুপিংয়ের কারণে এই অচল অবস্থার সৃষ্টি হয়েছে। দ্রুত নতুন কমিটি গঠন করার দাবি জানাই।
মির্জাগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আহসানউল্লাহ পিন্টু সিকদার বলেন, জেলা ছাত্রদল বিভিন্ন সময় এক তরফা কমিটি গঠন করেছেন যার কারণে গ্রুপিংয়ের সৃষ্টি হয়েছে। আন্দোলন সংগ্রামে অগ্রণী ভূমিকা রাখার জন্য ছাত্রদলের কমিটি প্রয়োজন। জেলা ছাত্রদলের কাছে অতিদ্রুত নতুন কমিটি গঠনের প্রত্যাশা রইল।
পটুয়াখালী জেলা ছাত্রদলের সভাপতি শফিউল বশর উজ্জ্বল বলেন, এ অবস্থা কাটানোর জন্য অতিদ্রুত নতুন কমিটি গঠন করা হবে। ইতিমধ্যেই কেন্দ্রের সাংগঠনিক টিম সকল উপজেলায় মতবিনিময় শেষ করেছেন। স্বল্প সময়ের মধ্যেই নতুন কমিটি গঠন করা হবে বলে আশা ব্যক্ত করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর