× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৩ অক্টোবর ২০২০, শুক্রবার

মানিকগঞ্জে সাংবাদিকদের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ থেকে | ১ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ৮:১০

মানিকগঞ্জে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছেন জেলার সব সাংবাদিক। বুধবার দুপুরে মানিকগঞ্জ প্রেস ক্লাব প্রাঙ্গণে এই কর্মসূচির আয়োজন করে যৌথভাবে মানিকগঞ্জ প্রেস ক্লাব ও বাংলাদেশ সাংবাদিক সমিতি জেলা শাখা।
ঘণ্টাব্যাপী এই মানববন্ধনে বক্তব্য রাখেন মানিকগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু, সাধারণ সম্পাদক বিপ্লব চক্রবর্তী, সাংবাদিক সমিতির সভাপতি মানবেন্দ্র চক্রবর্তী, সাধারণ সম্পাদক শাহজাহান বিশ্বাস, হামলার শিকার মানিকগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীল আলম বিশ্বাস, সাবেক যুগ্ম সম্পাদক শাহানুর ইসলাম, সাবেক ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রিপন আনসারী প্রমুখ। মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিকদের ওপর হামলাকারী এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও মাদকব্যবসায়ী। বিগত সময়ে মাদক মামলায় আটক হয়ে জেলও খেটেছেন। তাদের সন্ত্রাসী কর্মকাণ্ডে এলাকাবাসী অতিষ্ঠ। যুবসমাজ ধ্বংসের পথে। এসব চিহ্নিত সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।
দ্রুত সময়ের মধ্যে তাদের গ্রেপ্তার করা না হলে কঠোর কর্মসূচির হুমকিও দেন সাংবাদিক নেতারা।
 উল্লেখ্য, রোববার ২৭শে সেপ্টেম্বর সকাল সাড়ে ১১টায় ঘিওর উপজেলার পয়লা ইউনিয়নের বড়কুষ্টিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ওই বিদ্যালয়ের দপ্তরী কাম নৈশপ্রহরী মো. জাফরকে বহিষ্কারের দাবিতে আয়োজিত মানববন্ধনের সংবাদ সংগ্রহকালে অভিযুক্ত নৈশপ্রহরী মো. জাফর, পয়লা ইউনিয়ন যুবলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক রেজা মণ্ডল, ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল কুদ্দুস মণ্ডল এবং তাদের সহযোগীরা সংবাদকর্মীদের ওপর হামলা করে এবং ক্যামেরা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এই ঘটনায় হামলার শিকার সংবাদকর্মীদের পক্ষে জাহাঙ্গীর আলম বিশ্বাস বাদী হয়ে রেজা মণ্ডল, আব্দুল কুদ্দুস ও মো. জাফরের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো কয়েকজনের বিরুদ্ধে ঘিওর থানায় মামলা করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর