× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৩১ অক্টোবর ২০২০, শনিবার
ওয়াশিংটনের সঙ্গে বৈঠক

‘অর্থনৈতিক কূটনীতি’কে অগ্রাধিকার দিচ্ছে ঢাকা

অনলাইন

কূটনৈতিক রিপোর্টার | ৩০ সেপ্টেম্বর ২০২০, বুধবার, ১০:০০

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, বাংলাদেশ এখন ‘অর্থনৈতিক কূটনীতি’কে অগ্রাধিকারে রাখছে। প্রতিবেশি রাষ্ট্র, আঞ্চলিক ও বৈশ্বিক অংশীদারদের সঙ্গে অত্যন্ত সক্রিয়ভাবে এটি এগিয়ে নিতে চেষ্টা করছে ঢাকা। তিনি বাংলাদেশে যুক্তরাষ্ট্রের স্বার্থ, বিদ্যমান অংশগ্রহণ এবং যে কোন নতুন উদ্যোগকে স্বাগত জানান। ওয়াশিংটনের সঙ্গে অর্থনৈতিক অংশীদারিত্ব বিষয়ক উচ্চ পর্যায়ের প্রথম বৈঠকে তিনি বুধবার এসব কথা বলেন। করোনা পরিস্থিতির কারণে বৈঠকটি ভার্চ্যুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যকার অর্থনৈতিক সম্পর্ককে গতিময় করতে ওই বৈঠক হয়। এতে যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন (কো-চেয়ার) স্টেট ডিপার্টমেন্টের অর্থনৈতিক উন্নয়ন, জ্বালানী ও পরিবেশ বিষয়ক আন্ডার সেক্রেটারি কিথ কার্জ। প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমানের নেতৃত্বাধীন বাংলাদেশ প্রতিনিধি দলে ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি।
তাছাড়া প্রধানমন্ত্রীর মূখ্য সচিব আহমেদ কায়কাউস, ওয়াশিংটনে নবনিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শহীদুল ইসলাম এবং উভয় দেশের সংশ্লিষ্ট কর্মকর্তারা ওই জুম মিটিংয়ে যুক্ত ছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর