× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৩১ অক্টোবর ২০২০, শনিবার

পা হারানো রাসেলকে আরো ২০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ হাইকোর্টের

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ৩:৩৩

গ্রিনলাইন বাসের চাপায় পা হারানো প্রাইভেটকারচালক রাসেল সরকারকে আরো ২০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশনা দিয়ে রায় ঘোষণা করেছেন হাইকোর্ট। আগামী তিন মাসের মধ্যে এই ক্ষতিপূরণ প্রদান করতে বলা হয়েছে। আজ বৃহস্পতিবার বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এ রায় প্রদান করেন।

এর আগে গত ২৮শে সেপ্টেম্বর রাসেলকে এক কোটি টাকা ক্ষতিপূরণ দিতে হাইকোর্ট রুল জারি করেছিলো। সে সময় বিভিন্ন মেয়াদে ১৩ লাখ টাকা পরিশোধ করেছিলো গ্রিণলাইন কর্তৃপক্ষ। আজ ওই রুলের চূড়ান্ত নিষ্পত্তি করে এ রায় দেয়া হলো। এ ক্ষতিপূরণ দেয়ার ব্যাপারে সম্মতি রয়েছে গ্রিণলাইন কতৃপক্ষের।   

আদালতে রাসেলের পক্ষে ছিলেন খন্দকার সামসুল হক রেজা। গ্রিনলাইন পরিবহনের পক্ষে শুনানি করেন এডভোকেট শাহ মঞ্জুরুল হক।
গত ৫ই মার্চ এই মামলায় ক্ষতিপূরণ প্রশ্নে রুলের ওপর শুনানি শেষ হয়। এরপর রায় ঘোষণার জন্য যে কোনো দিন অপেক্ষমাণ (সিএভি) রাখেন আদালত।

২০১৮ সালের ২৮শে এপ্রিল মেয়র মো. হানিফ ফ্লাইওভারে গ্রিনলাইন পরিবহনের ধাক্কায় প্রাইভেটকারচালক রাসেল সরকারের (২৩) বাম পা বিচ্ছিন্ন হয়ে যায়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
জাহিদ
১ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ৬:১০

কিসের উপর ভিত্তি করে ২০ লাখ টাকা নির্ধারণ করলেন আদালত?

অন্যান্য খবর