× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৭ অক্টোবর ২০২০, মঙ্গলবার

নিজের গাঁজা সেবনের কথা জানালেন জাসিন্দা আরডেন

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ৫:৫২

গাঁজার বৈধতা নিয়ে গণভোট আয়োজিত হতে চলেছে নিউজিল্যান্ডে। আগামী ১৭ অক্টোবর দেশটিতে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। একইসঙ্গে গাঁজার বৈধতা নিয়েও গণভোট আয়োজন করা হয়েছে। নির্বাচন উপলক্ষে বুধবার দেশটিতে প্রধান দুই দলের নেতাদের মধ্যে বিতর্ক আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখতে গিয়ে জাসিন্দা আরডেন জানান, তিনি নিজেও গাঁজা সেবন করেছেন। এ খবর দিয়েছে দ্য গার্ডিয়ান।

গাঁজার বৈধতা দেয়া নিয়ে তুমুল আলোচনা-সমালোচনা চলছে নিউজিল্যান্ডে। এছাড়া রয়েছে নির্বাচনের আগেকার উত্তপ্ত পরিস্থিতি। জাসিন্দা আরডেন বামপন্থী চিন্তাধারার রাজনীতি করেন।
তার দলের বিরুদ্ধে রয়েছে ন্যাশনাল পার্টি। বুধবার আধাঘন্টার এক বিতর্কে ন্যাশনাল পার্টির নেতা জুডিথ কলিনসের মুখোমুখি হন আরডের্ন। বিতর্কে জাসিন্দা বলেন, হ্যাঁ, অনেক আগে আমি গাঁজা সেবন করেছি। তবে গাঁজার বৈধতার বিষয়ে তিনি বলেন, আমি চাই যে গণভোটের মাধ্যমে নিউজিল্যান্ডের মানুষই এটির বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করুক। আমি এটি নিয়ে রাজনীতি করতে চাই না।

তবে জীবনে কখনই গাঁজা সেবন করেননি বলে দাবি করেছেন আরডের্নের প্রতিদ্বন্দ্বী জুডিথ কলিনস। একইসঙ্গে তিনি ও তার দলীয় নেতারা গাঁজার বৈধতার বিরুদ্ধে ভোট দেবেন বলেও জানিয়েছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Dr. Md Abdur Rahman
৫ অক্টোবর ২০২০, সোমবার, ৯:০৬

cannabis is causing lot of physical problems. Better to avoid it.

Faruque Ahmed
৩ অক্টোবর ২০২০, শনিবার, ৯:৪৬

Of course , it is a medicine. A clinically proved medicine for some symptom. Cannabis sativa, Cannabis Indica - this two homeopathic remedy is from "Gaza". But do you need take medicine without any symptom. same like phensidyle, a coff syrup. If you feel required daily- you are drug edicted. If you take that from advice of doctor, no problem.

MD Zakaria Hoque Jis
১ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ১০:২৬

এটা নেশা দ্রব্য হিসেবে ব্যবহার করতে চাইলে, না । মেডিকেশনের প্রয়োজনে ব্যবহারকে অবশ্যই, হ্যাঁ । বরং সাদা চিনির বৈধতার ব্যাপারে আমার আপত্তি আছে :)

Md. Harun al-Rashid
১ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ৬:৪০

এক চিলুম গাঁজা যদি পড়ে যায় জলে, সহস্র গেজল তা ডুব দিয়ে তোলে!

অন্যান্য খবর