× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ নভেম্বর ২০২০, রবিবার

বন্যায় ভেঙে চুরমার বালিয়াডাঙ্গীর কোটি টাকার সড়ক

বাংলারজমিন

মো. রেজাউল প্রধান, ঠাকুরগাঁও থেকে | ২ অক্টোবর ২০২০, শুক্রবার, ৭:৪৫

বালিয়াডাঙ্গী উপজেলার লাহিড়ী মেইন রোড সংলগ্ন জাউনিয়া শাহবাজপুর স্কুলের পশ্চিম পাশের চলাচলের পাকা রাস্তাটি নির্মাণের ৬ মাসের মধ্যে বন্যার পানিতে ভেঙে চুরমার হয়ে গেছে। জানা যায়, গত ৬ মাস আগে প্রায় কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা হয় জাউনিয়া-সাবাজপুর গ্রামের কয়েক হাজার মানুষের চলাচলের জন্য একমাত্র পাকা রাস্তাটি। কিন্তু গত কয়েক দিনের ভারি বর্ষণে এটির প্রায় এক তৃতীয়াংশ ভেঙে পড়াতে ভোগান্তিতে পড়েছে জাউনিয়া-সাবাজপুর সহ কয়েকটি গ্রামের হাজার হাজার  মানুষ। স্থানীয়রা জানায়, মাটি ভরাট করে উঁচু না করে রাস্তা নির্মাণ ও নিম্নমানের পাকাকরণ কাজের জন্য দ্বিতীয়বারের মতো সাবাজপুর উচ্চ বিদ্যালয়ের পশ্চিম পার্শের রাস্তাটি পানিতে ভেঙে গেছে। এতে যোগাযোগ বন্ধ হয়ে গেছে জাউনিয়া-সাবাজপুর সহ বেশ কয়েকটি গ্রামের মানুষের। এ বিষয়ে সাবাজপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ জানান, রাস্তাটি পাকাকরণ করার এক বছরও হয়নি। অতিবৃষ্টির ফলে প্রায় ৮০ শতাংশ পাকা রাস্তা পানিতে ভেসে গেছে। এটি অতি তারাতারি মেরামত না করা হলে স্থানীয়দের চলাচলের জন্য চরম ভোগান্তি পোহাতে হবে।

বালিয়াডাঙ্গী উপজেলা প্রকৌশল সূত্রে জানা যায়, গেল ৬ মাস আগে প্রায় কোটি টাকা বরাদ্দে জাউনিয়া বাজার থেকে সাবাজপুর গ্রাম পর্যন্ত দেড় কিলোমিটার রাস্তা পাকাকরণ করা হয়। কাজটি সম্পন্ন করার সময় স্থানীয়দের দাবি ছিল রাস্তাটি উঁচু করে মাটি ভরাটের পর পাকাকরণ করার। কিন্তু সেটি না করার কারণে পানিতে ভেসে গেছে সব। এ বিষয়ে বালিয়াডাঙ্গী উপজেলা প্রকৌশলী মাইনুল ইসলামের কাছে জানতে চাইলে  তিনি বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি বালিয়াডাঙ্গী উপজেলার মাটি হলো বেলে মাটি একটু চাপ দিলেই ভেঙে যায়। তবে তিনি জানান, বৃষ্টি কমলেই আমরা রাস্তা মেরামতের কাজে হাত দেব।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর