× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৩১ অক্টোবর ২০২০, শনিবার

মোবাইল পরিসেবার ভ্যাস সার্ভিসের উন্নয়নে ‌জয়কলস

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ৮:৩১

উন্নত প্রযুক্তি ও প্রতিযোগিতামুলক বাজারে বাংলাদেশের মোবাইল শিল্প এবং টেলিমার্কেটিংয়ের উন্নয়নে নিরলসভাবে কাজ করছে অনেক আন্তর্জাতিক কোম্পানি। জয় কলস (Joy Calls) তেমনই একটি আন্তর্জাতিক টেলি মার্কেটিং ও ভাস সার্ভিস প্রতিষ্ঠান। দীর্ঘদিন ধরে দেশের টেলিকম মার্কেটে আস্থার সাথে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি।
'জয় কলস' দীর্ঘ পাঁচ বছরেরও বেশি সময় ধরে বাংলাদেশের টেলিকম মার্কেটে কাজ করে যাচ্ছে। বিভিন্ন সংস্থাকে নতুন বিপণন চ্যানেল, কৌশল এবং ধারণা সরবরাহ করে থাকে প্রতিষ্ঠানটি। নতুন প্রকল্প এবং ধারণাগুলোর প্রতি উন্মুক্ততা, পাশাপাশি নির্ভরযোগ্যতা এবং অভিজ্ঞতা হাই-টেক বাজারে বিভিন্ন চ্যালেঞ্জের সমাধানের জন্য 'জয় কলস' একটি সার্বজনীন অংশীদার হয়ে উঠেছে। পাশাপাশি মোবাইল পরিসেবার বিকাশের জন্য নতুন দিগন্তের সুচনা করেছে।
গ্রামীণফোন, বাংলালিংক, রবি, এয়ারটেল এবং টেলিটকের দেওয়া সব নীতি অনুসরণ করে এবং ভোক্তা অধিকার আইনের নীতি অনুসরণ করে জয় কলস দীর্ঘদিন ধরে সেবা প্রদান করে আসছে।

জয় কলস নামের রাশিয়ান এই প্রতিষ্ঠানটি দীর্ঘ ১০ বছর ধরে ১৫০টিরও বেশি প্রকল্প পরিকল্পনা ও তার বাস্তবায়ন করে চলেছে। এসএমএস, আইভিআর, ইউএসএসডি, আরবিটি, ডব্লিউএপি, জিপিআরএস এবং অন্যান্য প্রযুক্তিসহ আরো নানা কাজ করে আসছে। রাশিয়ার মোবাইল বাজারের স্বীকৃত সিআইএসের ১১ বছরেরও বেশি অভিজ্ঞতার সাথে ২০০৫ সালে অন্তর্ভুক্ত এবং বাংলাদেশে ২০১৫ সালে অন্তর্ভুক্ত হয়। বাংলাদেশ ছাড়াও বিশ্বের ১২টি দেশে ব্যবসা করছে। এর মধ্যে রাশিয়া, উজবেকিস্তান, কম্বোডিয়া, কিরগিজস্তান, কাজখস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা, তাজিস্তিস্তান, মালয়েশিয়া তে প্রতিনিয়ত সেবা দান করে আসছে।  
'জয়কলস' গ্রুপের আন্তর্জাতিক ব্যবসা বিকাশ পরিচালক মাইকেল ইভানভ জানান, তারা বাংলাদেশের মতো দ্রুত বিকাশকারী দেশের পাশে থাকতে পেরে গর্বিত। মধ্যম আয়ের দেশগুলিতে প্রযুক্তি প্রসরণ এবং উদ্ভাবন ইতিমধ্যে বিশ্বব্যাপী অঞ্চলগুলো কিভাবে বৃদ্ধি এবং ভবিষ্যতে বিকাশ লাভ করবে তা রূপদান করছে। টেলিযোগাযোগ শিল্পের ক্ষেত্রে আরও বেশি কাজ করে এদেশের মানুষের পাশে থাকতে চাই।'
সংস্থাটির বাংলাদেশ বিভাগের ব্যবস্থাপনা পরিচালক আরিফ আহমেদ জানান, 'আমাদের সবার দক্ষতা এবং পরিশ্রমের জন্য তারা আজ বাংলাদেশের বাজারে লক্ষ্যমাত্রা ভিত্তিক বিপণন এবং মূল্য সংযোজন পরিসেবাতে সাফল্য অর্জন করেছে। ভবিষ্যতে গ্রাহকদের কাছে আরো বেশি গ্রহণযোগ্যতা পাবো বলে আশা রাখি।'
এছাড়া শিশুদের ব্যবহার উপযোগী ইংরেজি শেখার অ্যাপ্লিকেশন 'স্মার্ট বেবী অ্যাপস' এবং ইসলামী বিষয়বস্তু 'হাদিস' আইভিআর পোর্টাল মতো জনপ্রিয় সার্ভিসগুলো দিচ্ছে জয়কলস।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর