× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৩১ অক্টোবর ২০২০, শনিবার

শাবি শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার

বাংলারজমিন

শাবি প্রতিনিধি | ২ অক্টোবর ২০২০, শুক্রবার, ৮:৫৬

নিজ বাড়িতে থেকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর গলায় ফাঁস দেয়া ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সকালে এ বিষয়টি নিশ্চিত করেন বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির। নিহত শিক্ষার্থীর নাম আছিয়া আক্তার। সে বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের এক শিক্ষার্থী। ওসি হুমায়ুন কবির বলেন, আমরা বিষয়টি অবগত হয়েছি। তার বাড়িতে গিয়ে তার লাশ আমরা উদ্ধার করেছি। আমরা ময়নাতদন্ত করার জন্য সিদ্ধান্ত নিয়েছি। এটা আত্মহত্যা হতে পারে।
তবে কি কারণে আত্মহত্যা করেছে এ বিষয়ে কিছু এখনো জানা যায়নি। পারিবারিক সূত্রে জানা গেছে,  সকালে ফজরের নামাজের পর আছিয়ার মা ঘরের বারান্দাতে তার ঝুলন্ত লাশ পায়। তার এলাকাতে এক ছেলের সঙ্গে সম্পর্ক ছিল। এ নিয়ে পরিবারের সঙ্গে দূরত্ব তৈরি হয় তার। জানা যায়, তার বাড়ি বগুড়া সদরের নামুজা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মথুরা গ্রামে। এ বিষয়ে বাংলা বিভাগের প্রধান অধ্যাপক ড. আশরাফুল করিম বলেন, ক্লাস মনিটরের মাধ্যমে সকালে আত্মহত্যার বিষয়টি জানতে পারি। ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। আমরা পরিবারের সঙ্গে যোগাযোগ করেছি।
শাবি ক্যাম্পাস লকডাউন: এদিকে, করোনাভাইরাস সংক্রমণরোধে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিদিন সন্ধ্যা থেকে পরদিন সকাল পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য লকডাউন ঘোষণা দেয়া হয়েছে। গতকাল রেজিস্ট্রার স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এ লকডাউন ঘোষণা করা হয়।
বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ‘করোনাভাইরাস সংক্রমণরোধে গতকাল থেকে প্রতিদিন সন্ধ্যা ৬টা হতে পরদিন সকাল ৬টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস লকডাউনে থাকবে। উক্ত সময় ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও বহিরাগত কোনো ব্যক্তি বিশ্ববিদ্যালয়ে প্রবেশ ও অবস্থান করতে পারবেন না।’ এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের সকল ল্যাব বিকাল ৫টা থেকে বন্ধ রাখার জন্য বিভাগীয় প্রধানগণের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে। তবে ক্যাম্পাসে অবস্থানকারীদের ক্ষেত্রে এ আদেশ শিথিলযোগ্য থাকবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর