× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৩০ নভেম্বর ২০২০, সোমবার

উত্তপ্ত ববি ক্যাম্পাস, লাগাতার আন্দোলনের শঙ্কা

শিক্ষাঙ্গন

ববি প্রতিনিধি | ৮ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ৫:৫৩

ধর্ষণ ও নারী নিপীড়নের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত না হওয়া পর্যন্ত টানা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষার্থীরা। বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সবচেয়ে বড় সামাজিক প্লাটফর্ম ‘লিংকার্সে’ পোস্টের মাধ্যমে এই সত্যতা নিশ্চিত করেছেন আন্দোলন পরিচালনাকারী শিক্ষার্থীবৃন্দ।

গত ৬ই অক্টোবর, মঙ্গলবার ধর্ষণের সর্বোচ্চ বিচারের দাবিতে একটি বিক্ষোভ মিছিলের মাধ্যমে মূলত আন্দোলনের সূচনা হয়। এরপর বুধবার বেলা ১২ ঘটিকায় ক্যাম্পাসের মূল ফটকের সামনে ছাত্রদলের পক্ষ থেকে করা হয় বিবস্ত্র মানববন্ধন এবং বিকাল ৪ ঘটিকায় সাধারণ শিক্ষার্থীদের আয়োজনে হয় মানববন্ধন কর্মসূচি ও মোমবাতি প্রজ্জ্বলন। সর্বশেষ আজ বিকাল ৪ ঘটিকায় বিক্ষোভ মিছিল ও কুশপুত্তলীকা ফাঁসিতে ঝুলানোর কথা রয়েছে।

এ বিষয়ে আন্দোলনে অংশগ্রহণকারী ৩য় বর্ষের শিক্ষার্থী মাহমুদুর হাসান তমাল বলেন, ধর্ষণের সঠিক বিচার না হওয়ায় এটি সামাজিক ব্যাধিতে পরিণত হয়েছে। ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদ- করে আইন প্রণয়ন ও বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন কর্মসূচি অব্যাহত থাকবে।

অন্যদিকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সুব্রত কুমার দাস বলেন, ক্যাম্পাসে শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টি আমাদের কাছে সর্বোচ্চ অগ্রাধিকার পাবে। তাদের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে প্রয়োজন অনুযায়ী যে কেনো সিদ্ধান্ত নেয়া হবে।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর