× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৫ ডিসেম্বর ২০২০, শনিবার

ডিপিই’র সামনে আন্দোলনে প্যানেল প্রত্যাশীরা

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) অক্টোবর ১৩, ২০২০, মঙ্গলবার, ৪:০৮ পূর্বাহ্ন

প্যানেলের মাধ্যমে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহাকারী শিক্ষক নিয়োগের দাবিতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) সামনে কাফনের কাপড় পরে অবস্থান কর্মসূচি পালন শুরু করেছেন প্যানেল প্রত্যাশীদের একাংশের নেতাকর্মীরা।

রোববার ও সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে তারা অবস্থান নিলেও আজ মঙ্গলবার তারা ডিপিই'র সামনে অবস্থান নিয়েছেন। আন্দোলনে কাফনের কাপড় পরে অবস্থান নিয়েছেন তারা। গেইটের সামনে স্লোগানে স্লোগানে মুখর করে রেখেছেন তারা। এসময় অনেককেই অসুস্থ হয়ে পরতে দেখা যায়। আন্দোলনকারীরা জানান, দীর্ঘ ছয় বছর পর ২০১৮ সালে বিঞ্জপ্তি প্রকাশ করা হলেও পদ শুন্য রেখেই নিয়োগ শেষ হয়। তাদের অধিকাংশরই বয়স শেষ হয়ে গেছে।

সংগঠনের সভাপতি আব্দুল কাদের জানান, দীর্ঘদিন ধরে সরকারের কাছে অনেক আবেদন নিবেদন করেও কোন ফল না পাওয়ায় তারা বাধ্য হয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সামনে অবস্থান নিতে বাধ্য হয়েছেন।
প্যানেল প্রত্যাশাী কমিটির সাধারণ সম্পাদক আবু হাসান বলেন, আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে তাই কাফনের কাপড়ে উপস্থিত হয়েছি। দাবি আদায় করেই ঘরে ফিরব ইনশাআল্লাহ।

আন্দোলন চলাবস্থায় চার নেতাকে বৈঠকে বসেন ডিপিই পরিচালকরা। প্রায় দুই ঘণ্টাব্যাপী চলে এই বৈঠক।
বৈঠক শেষে আবু হাসান বলেন, আমাদের কাছে বিভিন্ন ডকুমেন্ট চাওয়া হয়েছে। এরপর এগুলো নিয়ে তারা মন্ত্রণালয়ে জানাবেন। এরপর তারাই সিদ্ধান্ত নেবেন। আন্দোলনের বিষয়ে তিনি বলেন, এরপরও আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাবো। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা যাবো না।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
আশার আলো
১৭ অক্টোবর ২০২০, শনিবার, ১১:০৫

এরা খড় কুটা । চিটা !

মোঃমোকলেছুর
১৫ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ২:০৬

অবশ্যই প্যানেলকে নিয়োগ দেওয়া হোক

অন্যান্য খবর