× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৯ নভেম্বর ২০২০, রবিবার

‘প্যানেল’ প্রত্যাশীদের আন্দোলনে পুলিশের লাঠিচার্জ

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার | ১৫ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ৪:১৮
সংগৃহীত

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্যানেল গঠন করে নিয়োগের দাবিতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) সামনে অবস্থানকারীদের উপর লাঠিচার্জ ও জলকামান নিক্ষেপ করেছে পুলিশ। এতে আন্দোলনরত ১৫ জন আহত হয়েছেন। তাদের মধ্যে ৮ জনকে সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জাতীয় প্রেস ক্লাবের সামনে প্যানেল প্রত্যাশীদের একাংশের পঞ্চম দিনের মতো লাগাতার অবস্থান কর্মসূচি চলছে। আন্দোলনকারীদের অপর অংশ গত ১৩ই অক্টোবর থেকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সামনে অবস্থা কর্মসূচি পালন করছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
আশার আলো
১৭ অক্টোবর ২০২০, শনিবার, ১১:০২

ধান মাড়াই করে ধান তোলা হয়;এর পর পড়ে থাকে খড়কুটা। নিয়োগের প্যানেল যেমন ধান মাড়াইর পর খড় কুটা তেমন। এমনিতেই দেশে প্রাথমিকে ১.৫ লক্ষ বাঁশ শিক্ষক ( ৪ টি বাঁশ , ১ বান টিন, আর ৩৩ শতাংশ জমি আর জন ৩০ ছাত্র ; এর পর শহীদ মিনার কিংবা প্রিস ক্লাবে এসে তালি ! তালি !! তালি!! ব্যাস, তৈরি হয়ে যায় ৪ জন বাঁশ শিক্ষক !) দ্বারা এ ডিপার্টমেন্ট ন্যুয়ে পড়ছে !!

Zony
১৫ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ৭:৪১

২০১৪ থেকে ২০২০ অব্দ একটি মাত্র বিজ্ঞপ্তি,যেখানে প্রতিবছর বিজ্ঞপ্তি হওয়ার কথা।২০১৮ বিজ্ঞপ্তিতে ২৪লাখ থেকে মাত্র ৫৫ হাজার রিটেন +ভাইভা পাশ হয়ে শুধু ১৮ হাজার নিয়োগ। শুণ্য পদে নিয়োগ দেয়ার কথা থাকলেও মন্ত্রনালয় তা মানেনি। প্রাথমিক শিক্ষার ক্ষতি পুষিয়ে নিতে প্যানেল করে নিয়োগ দিতে ১৮০+ এমপি/মন্ত্রির সুপারিশসহ জাতীয় সংসদে হিসাব সহকারী স্থায়ী কমিঠি সুপারিশ করলেও মন্ত্রনালয়ের কানের পর্দআয় যায়নি। এদিকে আমাদের বয় শেষ। মানবিক দিক এবং প্রধানমন্ত্রির প্রতিশ্রুতি অনুযায়ী আমরা নিয়োগ চাই নতুবা রাজপথে আমাদের লাশ দেখতে পাবেন।চাকুরি যদি নাওই পাব, আমাদের সাথে ছলচাতরী কেন, জবাব চাই।

Nil Samrat Bulu
১৫ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ৭:১৫

এই নির্মম নিরযাতন শুধু প্যানেলপ্রত্যাশীদের ওপর নয়। এ অত্যাচার করা হয়ে জাতির জনকবঙ্গবন্ধু শেখমুজিবুর রহমানের ছবির উপর, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবির উপর, ১৮০ জন মাননীয় মন্ত্রী এম পি দের সুপারিশের বিরুদ্ধে, আমাদের সুশীল সমাজের মানুষের মতামতের বিরুদ্ধে। আমরা এর জবাব চাই এবং সেইসাথে খুব দ্রুত প্যানেল ঘোষণা ও বাস্তবায়ন চাই। একটা গণতান্ত্রিক দেশের মানুষের বাকস্বাধীনতার উপর হামলা এটা কি অন্যায় নয়? আমরা এই ঘটনার তীব্র নিন্দা জানাই এবং মানবতার মায়ের হস্তক্ষেপ কমনা করি ।

তপু
১৫ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ৩:৫৮

কেন প্যানেল গঠন করতে হবে?১৮০০০ জন নিয়োগ পেয়েছে,আর কত?

অন্যান্য খবর