× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৫ ডিসেম্বর ২০২০, শনিবার

বিমান বাহিনীতে যুক্ত হলো ৭টি কে-এইট ডব্লিউ প্রশিক্ষণ বিমান

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
১৬ অক্টোবর ২০২০, শুক্রবার

বিমান বাহিনীতে যুক্ত হয়েছে চীনের তৈরি ৭টি কে-এইট ডব্লিউ প্রশিক্ষণ প্লেন। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) গতকাল এ তথ্য জানায়। এতে বলা হয়, চীনের তৈরি অত্যাধুনিক ৭টি কে-এইট ডব্লিউ প্রশিক্ষণ প্লেন চীন সরকারের সঙ্গে ক্রয় চুক্তির আওতায় বিমান বাহিনীর জন্য কেনা হয়েছে। প্লেন ৭টি চীনের দেহং মাংসি থেকে বাংলাদেশ বিমান বাহিনীর নিজস্ব বৈমানিক সরাসরি সফল ফেরি ফ্লাইটের মাধ্যমে গতকাল চট্টগ্রামে বিমান বাহিনীর ঘাঁটি জহুরুল হকে অবতরণ করে। এই মিশনের নেতৃত্বে ছিলেন, বাংলাদেশ বিমান বাহিনীর গ্রুপ ক্যাপ্টেন এ কে এম আব্দুর রাজ্জাক। প্লেনগুলো জহুরুল হক ঘাঁটিতে অবতরণের পর বিমান বাহিনীর ঐতিহ্যগত রীতি মোতাবেক সেখানে অভ্যর্থনা জানানো হয়। এ সময় বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত ও বিমান সদরের প্রিন্সিপ্যাল স্টাফ অফিসারসহ বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হকের এয়ার অধিনায়ক ও অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বাংলাদেশ বিমান বাহিনীতে বর্তমানে বিদ্যমান কে-এইট ডব্লিউ প্রশিক্ষণ প্লেনের সঙ্গে নতুন কেনা এই ৭টি প্লেনের অন্তর্ভুক্তি বিমান বাহিনীর প্রশিক্ষণ ব্যবস্থার উন্নয়নের পাশাপাশি এ বাহিনীর সক্ষমতাকে বৃদ্ধি করবে বলে জানানো হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর