× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৭ নভেম্বর ২০২০, শুক্রবার

নিক্সনের পক্ষে-বিপক্ষে মানববন্ধনের ঘোষণা সদরপুরে ১৪৪ ধারা

এক্সক্লুসিভ

ফরিদপুর প্রতিনিধি | ১৮ অক্টোবর ২০২০, রবিবার, ৮:৩২

একই স্থানে ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সনের পক্ষে-বিপক্ষে মানববন্ধন কর্মসূচি ঘোষণা দেয়ায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে থানা ও আশেপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।  বাড়তি নিরাপত্তার আওতায় ফরিদপুরের সদরপুর উপজেলা সদরের ১ কিলোমিটার এলাকার মধ্যে সব ধরনের সভা সমাবেশ বা জমায়েতের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। গতকাল সকাল ৯টা থেকে পরের দিন রোববার সকাল ৯টা পর্যন্ত এ নিষেধাজ্ঞা বহাল থাকবে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।
বিষয়টি নিশ্চিত করে সদরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পূরবী গোলদার বলেন, যেকোনো ধরনের অনভিপ্রেত পরিস্থিতি রোধ করতে সদরপুর উপজেলা সদরের ১ কিলোমিটার স্থানজুড়ে ১৪৪ ধারা জারি করা হয়েছে। কাউকে এই সীমানার মধ্যে সভা সমাবেশ বা জমায়েত করতে দেয়া হবে না।
এদিকে, মুজিবুর রহমান নিক্সনের পক্ষে ১৪৪ ধারা ভেঙে বিক্ষোভ মিছিল করা হয়েছে। অপরদিকে উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা উপজেলা চত্বরের পাশে অবস্থান করছেন। তবে সহিংসতা এড়াতে এলাকায় পর্যাপ্ত পরিমাণ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী উপস্থিত রয়েছে।

উল্লেখ্য, গত ১০ই অক্টোবর ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে ভোটগ্রহণ চলাকালে মোবাইল ফোনে চরভদ্রাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেসমিন সুলতানার সঙ্গে এমপি নিক্সন চৌধুরীর একটি ফোন আলাপ ভাইরাল হয়। এতে এসিল্যান্ড-ভাঙ্গাকে উদ্দেশ্য করে ইউএনও-এর সঙ্গে উত্তেজিত কণ্ঠে এমপি নিক্সন চৌধুরীকে কথা বলতে শোনা যায়। একটি ভিডিওতে নির্বাচন শেষে রাতে একটি বিজয় সমাবেশে জেলা প্রশাসক (ডিসি) অতুল সরকারকে হুঁশিয়ারি দিতেও দেখা গেছে এমপি নিক্সনকে। এরই প্রেক্ষিতে ১৫ই অক্টোবর নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তুলে নিক্সন চৌধুরীর বিরুদ্ধে চরভদ্রাসন থানায় মামলা করেন জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা নওয়াবুল ইসলাম।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর