× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ নভেম্বর ২০২০, বৃহস্পতিবার
পরীক্ষা বাড়ায় শনাক্ত বাড়লো

করোনায় আরো ২১ জনের মৃত্যু

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ২০ অক্টোবর ২০২০, মঙ্গলবার, ৯:১২

পরীক্ষা বাড়ায় আবার বাড়লো শনাক্ত রোগীর সংখ্যা। দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ৬৩৭ জন। এতে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৯০ হাজার ২০৬ জনে। গত একদিনে করোনায় আক্রান্ত হয়ে আরো ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৫ হাজার ৬৮১ জনে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৬২৭ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ৫ হাজার ৫৯৯ জন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের করোনা সংক্রান্ত নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।
এতে আরো জানানো হয়, দেশে ১১০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ১৪৭টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ১৪৬টি। এ নিয়ে মোট ২১ লাখ ৭৮ হাজার ৭১৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
গত ১৮ই অক্টোবর নমুনা পরীক্ষা করা হয় ১১ হাজার ৮৬৬টি; যার তুলনায় গতকাল ৩ হাজার ২৮০টি নমুনা বেশি পরীক্ষা করা হয়েছে। গত কয়েকদিনের বিবেচনায় এক লাফে নমুনা পরীক্ষা বেড়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১০ দশমিক ৮১ শতাংশ এবং এখন পর্যন্ত ১৭ দশমিক ৯১ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৮ দশমিক ৩২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১৪ জন পুরুষ এবং ৭ জন নারী। মোট পুরুষ  মারা গেছেন ৪ হাজার ৩৭১ জন এবং নারী ১ হাজার ৩১০ জন।
বয়স বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৬০ বছরের উপরে ১৩, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫, ৪১ থেকে ৫০ বছরের ১, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ এবং শূন্য থেকে ১০ বছরের মধ্যে ১ জন রয়েছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৩, চট্টগ্রাম বিভাগে ৪, রাজশাহী বিভাগে ৩ এবং বরিশাল বিভাগে ১ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মারা গেছেন ২০ জন এবং বাসায় ১ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১৩৮ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ২০৭ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ১৯৬ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৭২ হাজার ১২২ জন। এ পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৮৪ হাজার ৩২৯ জনকে।
প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ৫৯৫ জনকে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন ৭০১ জন। এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৫ লাখ ৬ হাজার ৭৮৯ জন। এ পর্যন্ত  কোয়ারেন্টিন করা হয়েছে ৫ লাখ ৪৬ হাজার ৪৫৯ জনকে। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩৯ হাজার ৬৭০ জন। করোনা সংক্রান্ত মোট ফোনকল এসেছে ২ কোটি ১৮ লাখ ২৭ হাজার ৮৬৩টি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর