× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৯ নভেম্বর ২০২০, রবিবার
নর্থ সাউথে বিশ্ববিদ্যালয়ে ২০ শতাংশ টিউশন ফি কমিয়ে আনার ঘোষণা

বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্তে অসন্তোষ, আন্দোলন চালিয়ে নেবার সিদ্ধান্ত

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার | ২০ অক্টোবর ২০২০, মঙ্গলবার, ৩:৩২

প্রধানত দুটি দাবিতে আন্দোলন করে আসছিলেন বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ সাউথ ইউনিভার্সিটির শিক্ষার্থীরা। তাদের দাবি ছিলো স্টুডেন্ট অ্যাকটিভিটিস ফি মওকুফ ও সেমিস্টার ফি থেকে ৩০ শতাংশ  কমিয়ে আনা। এরই প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সব মিলিয়ে ২০ শতাংশ কমিয়ে আনার সিদ্ধান্ত নেয়। আন্দোলনকারীরা বলছেন, এতে গাণিতিক হিসেবে ১০ শতাংশ মাত্র সেমিস্টার ফি কমে আসছে।

আন্দোলনের তৃতীয় দিন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রান্ত প্রক্টর ড. আবু নোমান মোহাম্মদ আতাহার আলী সব মিলিয়ে ২০ শতাংশ কমিয়ে আনার সিদ্ধান্তের কথা জানান। এরআগে বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টিবোর্ডের সভায় ২০শতাংশ কমিয়ে আনার সিদ্ধান্ত নেয়া হয়।

শিক্ষার্থীরা এর আগে চলমান পরিস্থিতিতে বেশি এবং অপ্রয়োজনীয় খরচ দেখিয়ে বাড়তি টিউশন ফি আদায় করায় কর্তৃপক্ষের বিরুদ্ধে আন্দোলন শুরু করেন এনএসইউএর শিক্ষার্থীরা। ছয় দফা দাবি নিয়ে আন্দোলনের শুরু থেকেই বিশ্ববিদ্যালয়টির এক নম্বর গেট দখল করে রাখে তারা। তবে শিক্ষার্থীদের এই বিষয়ে এখনো কিছু জানানো হয়নি। এছাড়াও ঢাকার পাশাপাশি সিলেট শহীদ মিনারেও একই দাবিতে আন্দোলন করে শিক্ষার্থীরা।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর