× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৩০ নভেম্বর ২০২০, সোমবার

এইচএসসি ফর্ম পূরণের আংশিক অর্থ ফেরত পাবেন শিক্ষার্থীরা

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার | ২১ অক্টোবর ২০২০, বুধবার, ৫:০৬
ফাইল ছবি

এইচএসসি ও সমমানের ফর্ম পূরণের জন্য নেয়া টাকা ফেরত দেয়ার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা বোর্ডগুলো। পরীক্ষা বাতিল হলেও কিছু অর্থ খরচ হয়ে গেছে। বাকী অর্থ শিক্ষার্থীদের সার্টিফিকেটের সঙ্গে ফেরত দেয়া হবে বলে জানা যায়।

আন্তঃশিক্ষা সমন্বয়ক বোর্ডের সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক বলেন, এবারের এইচএসসি পরীক্ষা আয়োজনের সব প্রস্তুতি সম্পন্ন করার পরও পরীক্ষা নেয়া সম্ভব হয়নি। এ অবস্থায় পরীক্ষার্থীদের ফরমপূরণের জন্য নেয়া অর্থ ফেরত দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। যেহেতু পরীক্ষা বাতিল হয়েছে তাই উত্তরপত্র মূল্যায়ন ও ব্যবহারিক পরীক্ষা নেয়া হবে না।

তিনি আরো বলেন, আমরা প্রশ্নপত্র প্রণয়ন, উত্তরপত্র তৈরি, কেন্দ্র বুকিং, ফরমপূরণ, এডিমিট কার্ড ও সার্টিফিকেট বিতরণ করব। এ বাবদ অধিকাংশ অর্থ ব্যয় হবে। তাই খুব বেশি অর্থ ফেরত দেয়া সম্ভব হবে না। ৫০০ থেকে ৬০০ টাকা ফেরত দেয়া সম্ভব হতে পারে।
তার মধ্যে বিজ্ঞানের শিক্ষার্থীরা তুলনামূলক একটু বেশি ফেরত পাবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Amir
২১ অক্টোবর ২০২০, বুধবার, ৫:৫৯

খাতওয়ারী যেসব খাতে পয়সা খরচ হবেনা সেই সব খাতের পয়সা ফেরত দেওয়া যেতে পারে. কয়েকদিন আগেও এ কথা পত্রিকায় মন্তব্য করেছিলাম ।তখন ঢাকা বোর্ডের এই ব্যক্তি অথবা হয়ত অন্য কেউ জোর দিয়ে বলেছিলেন ফরম পূরণের পয়সা ফেরত দেওয়ার প্রশ্নই ওঠেনা, কি উদ্ধত্যপূর্ণ পূর্ণ মন্তব্য!

অন্যান্য খবর