× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ নভেম্বর ২০২০, বৃহস্পতিবার

আলুর দাম কমেনি, টিসিবির ট্রাকে ক্রেতাদের ভিড়

অনলাইন

আলতাফ হোসেন | ২২ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ১:৪৪

পাইকারি বাজারে আলুর দাম কমানো হলেও খুচরা বাজারে এখনো পূর্বের মূল্যেই আলু বিক্রি হচ্ছে। খুচরা বাজারে দাম না কমায় টিসিবির ট্রাক থেকে ২৫ টাকা দরে আলু কিনতে ভিড় করছেন ক্রেতারা। রাজধানীর আড়তগুলোতে সরকারের নির্ধারণ করা ৩০ টাকা দরে আলু পাওয়া যাচ্ছে। কিন্তু খুচরা বাজারে ৩৫ টাকা নির্ধারণ করা হলেও এখনো ৪০ থেকে ৫০ টাকা কেজি দরে আলু বিক্রি করছেন ব্যবসায়ীরা।

আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর কাওরান বাজারে পাইকারিতে ৩০ টাকা কেজিতে আলু বিক্রি করতে দেখা গেছে। তবে শান্তিনগর বাজার, মালিবাগ, মগবাজারসহ খুচরা বাজারে মানভেদে ৪০ থেকে ৫০ টাকা কেজিতে আলু বিক্রি করছেন খুচরা ব্যবসায়ীরা।

ওদিকে, রাজধানীর শান্তিনগর, প্রেস ক্লাবের সামনে, খামারবাড়ি মোড়সহ কয়েকটি পয়েন্টে ২৫ টাকা কেজিতে আলু বিক্রি করছে সরকারি বিপনন সংস্থা টিসিবি। খামারবাড়ি মোড়ে গতাকালের মতোই বেশ ভিড় লক্ষ্য করা গেছে। ক্রেতারা দীর্ঘ লাইনে দাড়িয়ে আলু, পিয়াজসহ অন্যান্য পণ্যও এখান থেকে কিনছেন।
গতকাল আলু না পেয়ে অনেকে ফিরে যাওয়ায় আজ আলুর পরিমাণ বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

উল্লেখ্য, বাজারে আলুর দাম অস্বাভাবিক বেড়ে যাওয়ার প্রেক্ষিতে প্রথমে আলুর দাম খুচরা পর্যায়ে ৩০ টাকা নির্ধারণ করে সরকার। এতে ব্যবসায়ীদের আপত্তি ও দাম না কমানোয় দ্বিতীয় দফায় গত মঙ্গলবার আলুর দাম আরো ৫ টাকা বাড়িয়ে ৩৫ টাকা নির্ধারণ করা হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর