× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ নভেম্বর ২০২০, বৃহস্পতিবার

রায়হানের মৃত্যু ভোতা অস্ত্রে, তুলে ফেলা হয় দুটি আঙ্গুলের নখ

অনলাইন

অনলাইন ডেস্ক | ২২ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ৪:০৪

সিলেট পুলিশ ফাঁড়িতে ‘নির্যাতনে’ রায়হানের মৃত্যু ভোতা অস্ত্রের আঘাতে বলে জানায় সিলেট ওসানী মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক মেডিকেল বোর্ড। এছাড়াও দু’টি আঙুলের নখ উপড়ে ফেলা হয় বলে জানানো হয়। দ্বিতীয় ময়না তদন্তেও প্রথম প্রতিবেদনের সামঞ্জস্য পেয়েছেন চিকিৎসকরা।


এর আগে গত ১৫ই অক্টোবর প্রথম ময়নাতদন্তের প্রতিবেদন পুলিশের কাছে হস্তান্তর করে মেডিকেল কলেজ কর্তৃপক্ষ। আজ বৃহস্পতিবার তদন্তকারী সংস্থা পিবিআইয়ের কাছে দ্বিতীয় ময়নাতদন্ত রিপোর্ট হস্তান্তর শেষে সাংবাদিকদের এ তথ্য জানান ফরেনসিক মেডিকেল বোর্ড প্রধান ডা. শামসুল ইসলাম।


প্রথম ময়নাতদন্তের রিপোর্টে বলা হয়, তার শরীরে ১৪টি গুরুতরসহ ১১১টি আঘাতের চিহ্ন মেলে। মৃত্যুর দ্ইু থেকে চার ঘণ্টা আগে এসব নির্যাতন চালানো হয়েছিল।

প্রসঙ্গত, গত ১১ই অক্টোবর ভোরে সিলেট নগরীর আখালিয়ার এলাকার বাসিন্দা রায়হান আহমদকে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে এনে ‘নির্যাতন’ করা হয়। পরে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহত রায়হানের স্ত্রী তাহমিনা আক্তার তান্নী বাদী হয়ে ১২ই অক্টোবর কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা করেন।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
sumon
২২ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ৫:৪৬

adv. ni bhuiyan ata balar kotha ballan

আনিস উল হক
২২ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ৪:২৮

ক্রিমিনাল প্রোসিডিওর কোডটি শতাধিক বছর আগে বৃটিশরাজ বানিয়েছিল তাদের উপনিবেশিক বান্দাদের নিয়ণ্ত্রণে রাখতে।এই আইনের ১৬৪ ধারায় দেয়া বিধান মতে পুলিশ যেকোন আসামিকে হেফাজতে নিয়ে থাকে সংঘটিত অপরাধের তথ্য পেতে।কাজেই পুলিশ কোন আসামিকে হেফাজতে নিয়ে আসামিকে তো আর চা বিস্কুট খাইয়ে তার সাথে আলাপ করেনা।বল প্রয়োগের ঘটনা সেখানে ঘটবেই।এখন এই বলপ্রয়োগের বিষয় টি কে স্বীকৃতি দিয়ে পুরো প্রক্রিয়াটিকে আইনি কাঠামোয় এনে বলপ্রয়োগের প্রক্রিয়া ও মাত্রা নির্ধারণ করে দিতে হবে।যেন সেখান মাত্রাতিরিক্ত নির্যাতনের ঘটনা না ঘটে।

Adv.N.I.Bhuiyan
২২ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ৪:০৪

পুলিশের নিয়োগ দুর্নিতিমুক্ত করা প্রয়োজন কারন ঘুষের টাকা বহুগুন বাড়িয়ে তোলার লোভে এরকম বহু নির্যাতন থানায় থানায় হয় আর কতশত খুনি পুলিশ আকবর রয়েছে তার হিসেব নেই, তাই নিয়োগ ও চাকরী ঘূষমুক্ত করা জরুরি

অন্যান্য খবর