× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ নভেম্বর ২০২০, বৃহস্পতিবার

নিরাপদ সড়ক দিবসে পাথওয়ে’র আলোচনা সভা ও র‌্যালী

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২২ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ৫:০৩

নিরাপদ সড়ক নিশ্চিতে পরিবহনের চালক-শ্রমিকদের পাশাপাশি যাত্রী পথচারিদের সচেতনতা বাড়াতে হবে বলে জানিয়েছেন পাথওয়ে’র নির্বাহী পরিচালক মো. শাহিন। তিনি বলেছেন, সরকার, পরিবহন কর্তৃপক্ষ ও যাত্রী পথচারীদের সচেতনতা ও ঐকান্তিক সহযোগিতায় সম্ভব নিরাপদ সড়ক নিশ্চিত করা। ‘মুজিব বর্ষের শপথ, সড়ক করবো নিরাপদ’ প্রতিপাদ্যকে ধারণ করে বৃহস্পতিবার জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২০ উপলক্ষ্যে ব্যতিক্রমধর্মী র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করে বেসরকারি উন্নয়ন সংস্থা ‘পাথওয়ে’।
ব্যানার ও ফেস্টুন হাতে বিভিন্ন শ্রেণি-পেশার নারীদের অংশগ্রহণে রাজধানী মিরপুরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে র‌্যালী। পরে মিরপুর-১০ গোলচত্বরে ও সংগঠনটির কার্যালয়ে পৃথক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন পাথওয়ে’র নির্বাহী পরিচালক মো. শাহিন, দৈনিক সকালের সময় পত্রিকার সম্পাদক নূর হাকিম, চালক, যাত্রীসহ নারী পথচারীবৃন্দ।
সভায় উপস্থিত চালক হেলপার, পথচারীদের ট্রাফিক আইন, ট্রাফিক সাইন এবং ট্রাফিক নির্দেশনা, জেব্রা ক্রসিং, ফুটওভারব্রিজ ও আন্ডারপাস দিয়ে রাস্তা পারাপারের সঠিক নিয়ম বিস্তারিত আলোচনা করেন পাথওয়ের প্রশিক্ষকবৃন্দ। উল্লেখ্য, সমাজের তৃতীয় লিঙ্গের মানুষদের জীবনমান উন্নয়ন ও স্বাবলম্বী করতে ব্যতিক্রমধর্মী উদ্যোগ হিসেবে ‘ফ্রি ড্রাইভিং প্রশিক্ষণ’ দিয়ে আসছে পাথওয়ে ড্রাইভিং ট্রেনিং স্কুল।
পাশপাশি সেলাই মেশিন ব্যবহার প্রশিক্ষণ দিচ্ছে প্রতিষ্ঠানটি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর