× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৭ নভেম্বর ২০২০, শুক্রবার
হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন

চিকিৎসার জন্য ভারত সফরে আগ্রহীরা সঙ্গীসহ ভিসার আবেদন করবেন

ভারত

| ২২ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ৮:১৮

বিদেশী নাগরিকদের ভারত সফর এবং বিদেশে বসবাসকারী ভারতীয়দের ভারত সফর করার উদ্দেশ্যে (সংক্রমণের জেরে) ভিসা ও ভ্রমণ সংক্রান্ত নিষেধাজ্ঞা কয়েক দফায় শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার।
বৃহস্পতিবার প্রেস ইনফর্মেশন ব্যুরো (পিআইবি) প্রকাশিত বিবৃতিতে বিদেশী নাগরিক যারা চিকিৎসার স্বার্থে ভারত সফরে আগ্রহী, তাদের চিকিৎসাসঙ্গীসহ ভিসার জন্য আবেদন করতে বলা হয়েছে। পিআইবি প্রকাশিত বিবৃতি অনুসারে বিদেশিদের ব্যবসা, কনফারেন্স, চাকরি, পড়াশোনা, গবেষণা, চিকিৎসা ইত্যাদি কাজে ভারত সফরের ভিসা অনুমোদন করা হবে। শুধু ভ্রমণের ক্ষেত্রে বিমানবন্দর ও নৌবন্দর দিয়ে ভারতে প্রবেশের ক্ষেত্রে আপাতত ভিসা অনুমোদন করা হচ্ছে না।

বিবৃতিতে বলা হয়েছে, বন্দে ভারত মিশন, এয়ার ট্রান্সপোর্ট বাবল ব্যবস্থায় যাতায়াতকারী বিমান অথবা বেসামরিক বিমান পরিবহণ মন্ত্রণালয় অনুমোদিত যে কোন নন-শিডিউলড বাণিজ্যিক ফ্লাইটে আসা যাত্রীদের ভিসা দেওয়া হবে। তবে সেই সমস্ত যাত্রীকে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের কোভিড নীতি অনুসরণ করতে হবে।

প্রসঙ্গত, বিশ্বব্যাপী কোভিড প্রকোপের জেরে গত ফেব্রুয়ারি মাস থেকে ভারতে বিদেশী নাগরিকদের স্থানীয় ও আন্তর্জাতিক যাত্রা বন্ধ করতে একাধিক পদক্ষেপ নেয় কেন্দ্রীয় সরকার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Dr. Md Abdur Rahman
২৩ অক্টোবর ২০২০, শুক্রবার, ১:২০

No patients should go India

অন্যান্য খবর