× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৯ নভেম্বর ২০২০, রবিবার

কুলিয়ারচরে ৩০ মণ্ডপে শারদীয় দুর্গাপূজা

দেশ বিদেশ

কুলিয়াচর (কিশোরগঞ্জ) প্রতিনিধি | ২৫ অক্টোবর ২০২০, রবিবার, ৮:৫৮

ভ করোনা পরিস্থিতির মধ্যেও স্বাস্থ্যবিধি মেনে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে কুলিয়ারচরের ৬ ইউনিয়ন ও পৌর এলাকায় শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। বৃহস্পতিবার শ্রী শ্রী দুর্গা দেবীর রোধন, আমন্ত্রণ ও অধিবাসের মধ্য দিয়ে কুলিয়ারচরে শারদীয় দুর্গোৎসবের মহাষষ্ঠী উদযাপিত হচ্ছে। মন্দিরে মন্দিরে অনুষ্ঠিত হয় আরতি। প্রতিটি মণ্ডপে অনুষ্ঠিত হয় ঘট স্থাপন, অষ্টঘট পূজা, অঞ্জলি, চরণামৃত বিতরণ ও আরতি। এবার মা এসেছে দোলায় চড়ে আর বিজয়া দশমিতে শ্বশুরালয়ে ফিরে যাবেন গজে চড়ে। সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসবকে ঘিরে এ অঞ্চলের হিন্দু সম্পদায়ের মানুষের মাঝে বিরাজ করছে মহা আনন্দ সাজ সাজ রব। আলোকসজ্জা, গেট, ব্যানার, ফেষ্টুন ইত্যাদি বিভিন্ন রং বেরং এর উপাদান দিয়ে সজ্জিত করেছে পূজা মণ্ডপের স্থান ও আশেপাশের এলাকা। শারদীয় দুর্গাপূজা পালনে এ বছর উপজেলার পৌর এলাকায় ৯টি, সালুয়া ইউনিয়নে ৮টি, রামদী  ইউনিয়নে ৬টি, ফরিদপুরে ১টি, উছমানপুর ইউনিয়নে ২টি ও ছয়সূতী ইউনিয়নে ৪টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হচ্ছে।
নির্বিঘ্নে পূজা অর্চনা পালনের জন্য প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করেছে স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তাছাড়া সার্বক্ষণিকভাবে খোঁজখবর নিচ্ছেন কুলিয়ারচর  উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ইয়াছির মিয়া, কুলিয়ারচর পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমতিয়াজ বিন মুছা জিসান, উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়াৎ ফেরদৌসী, কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ এ কে এম সুলতান মাহমুদ, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এড. মনমথ চন্দ্র দাস, সাধারণ সম্পাদক অমৃত কুমার দাস। তাছাড়া বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মীরা পূজামণ্ডপগুলো পরিদর্শন করে ভক্তদের সঙ্গে কুশল বিনিময় করছেন। এ বছর কুলিয়ারচর শ্রী শ্রী কালীবাড়ী দাসপাড়া সার্বজনীন শ্রী শ্রী দুর্গা পূজা, দাসপাড়া শ্রী শ্রী দুর্গাপূজা বাবু জয়কৃষ্ণ ও অনীল দাস মহাশয়ের বাড়ি, দাসপাড়া শ্রী শ্রী দুর্গাপূজা স্বর্গীয় যজ্ঞেশ্বর দাস মহাশয়ের বাড়ি, কুলিয়ারচর বাজার শ্রী শ্রী কালীবাড়ি এস আর অফিস সংলগ্ন, ঘোষপাড়া শ্রী শ্রী দুর্গা পূজা রামানন্দ ঘোষের বাড়ি, সনাতন যুব সংঘ শ্রী শ্রী দুর্গাপূজা পূর্বগাইলকাটা ডাকবাংলার সামনে, কুমারিয়াকান্দি শ্রী শ্রী দুর্গাপূজা পালান সূত্রধরের বাড়ি, শারদা অঞ্জলি যুব সংঘের উদ্যোগে টিয়াকাটা খালেকারকান্দি সার্বজনীন শ্রী শ্রী দুর্গা পূজা, আলী আকবরি সার্বজনীন শ্রী শ্রী দুর্গপূজা। এছাড়াও ছয়সূতী ইউনিয়নের হাজারিনগর স্বর্গীয় নিবারণ ভৌমিক ও স্বর্গীয় সুরেশ ভৌমিক মহাশয়ের বাড়ি, ছয়সূতী দাসপাড়া শ্রী শ্রী দুর্গা মণ্ডপ অমৃত দাসের বাড়ি, বাসস্ট্যান্ড সংলগ্ন স্বদেশ বাবুর বাড়ির শ্রী শ্রী দুর্গা মন্দির, ছয়সূতী সার্বজনীন দুর্গাপূজা শীলপাড়া চৈতন্য সূত্রধরের বাড়ি (ছয়সূতী বাসস্ট্যান্ড হতে রেললাইনের পূর্ব পার্শ্বে) ও মাধবদী সার্বজনীন শ্রী শ্রী দুর্গা পূজা অনুষ্ঠিত হচ্ছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর