× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৪ নভেম্বর ২০২০, মঙ্গলবার
মির্জাপুরে বৃটিশ হাইকমিশনার

রোহিঙ্গা সমস্যা সমাধানে আমরা জোরালো ভূমিকা রাখছি

দেশ বিদেশ

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি | ২৬ অক্টোবর ২০২০, সোমবার, ৮:৫৯

রোহিঙ্গা সমস্যা সমাধানে যুক্তরাজ্য জোরালো ভূমিকা রাখছে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত বৃটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন। গতকাল সকালে টাঙ্গাইলের মির্জাপুরে কুমুদিনী হাসপাতালের ঐতিহ্যবাহী দুর্গাপূজা পরিদর্শন করতে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এই মন্তব্য করেন। তিনি আরো বলেন, রোহিঙ্গা সমস্যায় বাংলাদেশ অসাধারণ মানবিকতা দেখিয়েছে। উল্লেখ্য, বাংলাদেশের এই সংকট মোকাবিলায় তারা দ্বিতীয় বৃহত্তম আর্থিক সহায়তা প্রদানকারী দেশ। রোহিঙ্গা শরণার্থীদের নিজ দেশে ফিরে যাওয়ার মতো একটি পরিস্থিতি তৈরিতে আমরা কাজ করছি এবং তাদের ফিরিয়ে নিতে আমরা মিয়ানমারকে সব সময় চাপ প্রয়োগ করে যাবো।
 এর আগে বৃটিশ হাইকমিশনার সকালে কুমুদিনী হাসপাতাল, কুমুদিনী নার্সিং কলেজ, কুমুদিনী মেডিকেল কলেজ পরিদর্শন শেষে ৩৫০ বছরের ঐতিহ্যবাহী কুমুদিনীর পূজামণ্ডপ পরিদর্শন করেন। এ সফরকালে বৃটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসনের সফরসঙ্গী হিসেবে বৃটিশ ডেপুটি হাই কমিশনার জাবেদ প্যাটেলও উপস্থিত ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্টের পরিচালক রাজীব প্রসাদ সাহা, কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা. প্রদীপ কুমার রায়, টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) শাহিনুর ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. জুবায়ের হোসেন, মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সায়েদুর রহমান প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর