× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৯ নভেম্বর ২০২০, রবিবার

ধামরাইয়ে ৩ ইটভাটায় ডাকাতি

দেশ বিদেশ

ধামরাই (ঢাকা) প্রতিনিধি | ২৭ অক্টোবর ২০২০, মঙ্গলবার, ৯:৫৫

ঢাকার ধামরাইয়ে তিনটি ইটভাটায় ডাকাতির ঘটনা ঘটেছে। এতে ডাকাতদের হামলায় ভাটার ৩০ জন শ্রমিক আহত হয়েছেন। আহতদের কালামপুর পদ্মা জেনারেল হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। এ সময় ডাকাতরা নগদ ৫ লাখ টাকা ও ৪১টি মোবাইল ফোন সেট লুট করে নিয়ে গেছে। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনাটি ঘটেছে রোববার রাত ২টার দিকে ধামরাইয়ের কালামপুর-সাটুরিয়া আঞ্চলিক মহাসড়কের পাশে কালামপুর গ্রামীণ ব্যাংক সংলগ্ন এমবি, এমএফবি ও এমএসবি নামক তিনটি ইটভাটায়।
গতকাল সোমবার সরজমিনে ওই এলাকায় ভুক্তভোগীরা জানায়, রোববার রাত দুইটার দিকে ২৫-৩০ জনের একদল মুখোশধারী ডাকাত দল এমবি ইটভাটার শ্রমিকদের থাকার ঘরে ঢুকে অস্ত্রের মুখে জিম্মি করে। এ সময় শ্রমিকরা বাধা দিলে তাদের রড ও দেশীয় অস্ত্র দিয়ে মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে। এতে তমছের আলী, আজমত আলী, আলী হোসেন, সেন্টু মিয়া, আছর উদ্দিন, মবজেল, ফরিদ, উজালা বেগম, বজলু মিয়া, বাদশা, মান্নান, নবু মিয়া, রমজান, বাবু মিয়া, সাইদ, সিদ্দিক, রাজা মিয়া, রাজু, মোশারফ, স¤্রাট, হানিফ, মামুনসহ ২৫ শ্রমিক আহত হয়।
এ সময় শ্রমিকদের কাছে থাকা সোয়া তিন লাখ টাকা ও ২৬টি মোবাইল ফোন সেট লুট করে নেয়। শ্রমিক সরদার আনোয়ার হোসেন জানান, এমবি (মিয়াজ উদ্দিন) ইটভাটায় মহিলাসহ ৩৪ জন শ্রমিক ছিল। তাদের মধ্যে অধিকাংশ শ্রমিককে লোহার রড ও ধারালো অস্ত্র দিয়ে আঘাত করা হয়েছে।
এর আগে একই কায়দায় পাশের ফরহাদ হোসেনের এমএফবি ও আনিছুর রহমান খান বাবুর এমএসবি ইটভাটায়ও ডাকাতরা শ্রমিকদের পিটিয়ে নগদ দেড় লাখ টাকাসহ ১৫টি মোবাইল সেট লুটে নেয়। এ সময় ৫ শ্রমিক আহত হয়। একই রাতে ধামরাইয়ের বনেরচর গ্রামের সাংবাদিক শাহীন আলমের মা ক্যান্সারে আক্রান্ত সালেহা বেগমের ঘরে ঢুকে আধা ভরি ওজনের গহনা নিয়ে গেছে দুর্বৃত্তরা।
এদিকে, রোববার সকাল পৌনে ১১টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের কালামপুর বিলট্রেড ইঞ্জিনিয়ারিং কারখানার পশ্চিম পার্শ্বে রনি আহম্মেদ নামে এক ইট ব্যবসায়ীর মোটরসাইকেলের গতিরোধ করে পুলিশের স্টিকার লাগানো একটি কালো প্রাইভেটকার দিয়ে ৪-৫ জন ছিনতাইকারী তাকে পিটিয়ে জখম করে। এ সময় তার কাছ থেকে নগদ ৫০ হাজার টাকাসহ বিভিন্ন ব্যাংকের ২০টি চেকের পাতা লুট করে নিয়ে যায়। এ ঘটনায়ও থানায় অভিযোগ দেয়া হয়েছে।
 এ বিষয়ে ধামরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, ডাকাতি নয়, ইটভাটায় হামলার ঘটনা ঘটেছে। এ বিষয়ে অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর