× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৪ নভেম্বর ২০২০, মঙ্গলবার

সশীরে ভর্তি পরীক্ষা নেবে রাবি

শিক্ষাঙ্গন

রাবি প্রতিনিধি | ২৭ অক্টোবর ২০২০, মঙ্গলবার, ৩:৫১

 রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা সশরীরে নেয়ার প্রাথমিক সিদ্ধান্ত গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার (২৭ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে অনুষ্ঠিত শিক্ষা পরিষদের ২৫২ তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা। এর আগে ঢাকা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ও ভর্তি পরীক্ষা সশরীরে নেয়ার সিদ্ধান্ত নেয়। এছাড়া শিক্ষা পরিষদের সভায় বঙ্গবন্ধু চেয়ার স্থাপন ও স্নাতকধারী শিক্ষার্থীদের সমাবর্তনে অংশগ্রহণের সুযোগ দেয়ার চূড়ান্ত সিদ্ধান্ত হয়। সার্বিক বিষয়ে জানতে চাইলে উপ-উপাচার্য আনন্দ কুমার সাহা বলেন, অনলাইনে নয়, সশরীরে উপস্থিত হয়ে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে শিক্ষার্থীদের। শিক্ষা পরিষদে অধিকাংশই বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে পরীক্ষা নেয়ার পক্ষে মতামত জানিয়েছেন। তবে সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
উপ-উপাচার্য আরো বলেন, এখন থেকে শুধু মাস্টার্স পাস করা শিক্ষার্থীরাই নয়, অনার্স পাস করা শিক্ষার্থীরাও বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে অংশ নিতে পারবে। আজ এ বিষয়টি শিক্ষা পরিষদের সভায় অনুমোদন দেয়া হয়েছে। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজে (আইবিএস) বঙ্গবন্ধু চেয়ার স্থাপনের চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রতি দুই বছরের জন্য বঙ্গবন্ধু চেয়ার নির্বাচন করা হবে। মূলত শিক্ষা ও কর্ম, সাহিত্য, গবেষণা, শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদান এবং সার্বিক বিষয়ের ওপর ভিত্তি করে এই পদমর্যাদা দেয়া হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর