× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ নভেম্বর ২০২০, বুধবার

আবারও বাড়ছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি

শিক্ষাঙ্গন

অনলাইন ডেস্ক | ২৮ অক্টোবর ২০২০, বুধবার, ১২:২২
ফাইল ফটো

আবারও বাড়ছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি। শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের আজ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। এ ব্যাপারে আগামীকাল বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় বৈঠকে বসবে। ওই বৈঠকে সিদ্ধান্ত হবে ছুটি কতদিন বাড়াবে। বৈঠকের পর শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সংবাদ সম্মেলন করে বর্ধিত ছুটির বিষয়টি ঘোষণা করবেন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আকরাম-আল-হোসেন বলেন, করোনার বর্তমান অবস্থা বিবেচনা করে এখন স্কুল-কলেজ খোলা সম্ভব হবে না। তাই চলমান ছুটি আরও বৃদ্ধি করা হবে।

তিনি বলেন, আগামী ৩১শে অক্টোবর পর্যন্ত আমাদের শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি রয়েছে। এর আগেই ছুটি বৃদ্ধির বিষয়ে জানিয়ে দেয়া হবে।
যেহেতু ৩০শে ও ৩১শে অক্টোবর সরকারি ছুটি। তাই বৃহস্পতিবারেই এই বিষয়ে ঘোষণা দেয়া হবে। তবে ছুটি কতদিন বৃদ্ধি করা হবে, সে বিষয়ে শিক্ষামন্ত্রী এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী আলোচনা করে সিদ্ধান্ত নেবেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Md Enamul Haque
২৮ অক্টোবর ২০২০, বুধবার, ১০:০৭

আমি একটা প্রাইভেট স্কুলে চাকরি করি। নিজ প্রতিষ্ঠান, এলাকা এমনকি সরকারি সাহায্যসহ কেন ধরনের সাহায্য-সহায়তা পাই নি। আল্লাহ ই জানেন আমাদের মত প্রাইভেট স্কুলের শিক্ষকেরা কিভাবে জীবন চালাচ্ছেন। এভাবে আর চলা যায় না। তাই সরকারের কাছে বিনীত অনুরোধ - স্কুলগুলো খুলে দিন নয় তো মাসে অন্তত ১০,০০০ টাকা করে শিক্ষকদেরকে দেয়ার ব্যবস্থা করুন। যাতে কোন রকমভাবে হলেও বেচে থাকতে পারে।

Md. Masudur Rahman
২৮ অক্টোবর ২০২০, বুধবার, ৫:১৭

Its too early to re-open the school. Requesting to the government to postpone till end of December '20. After words if the situations under control may think to re-open all the schools. As my point of view is my kids life is much important then their education.

ASM Akbar Azad
২৮ অক্টোবর ২০২০, বুধবার, ৪:০১

সব কিছুই যখন সাভাবিকভাবে চলছে, শিক্ষা প্রতিষ্ঠান গুলি করোনা সকল বিধি মেনে খুলে দেয়ার জন্য অনুরোধ রইল। বাসায় বসে বসে ছেলে মেয়েরা বোরিং ফিল করছে। এ ছারাও তাদের শিক্ষার রতি একঘেয়েমিও দূর হবে।

অন্যান্য খবর