× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৯ নভেম্বর ২০২০, রবিবার

মাদারীপুরে ব্রিজের দাবিতে মানববন্ধন

বাংলারজমিন

মাদারীপুর প্রতিনিধি | ২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ৯:০৪

আড়িয়াল খাঁ নদের ওপর লঞ্চঘাট এলাকায় একটি ব্রিজ না থাকায় দুর্ভোগে পড়েছেন মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা, কালিকাপুর, ছিলারচরসহ ২০টি গ্রামের প্রায় ৫০ হাজার মানুষ। বিচ্ছিন্ন জীবনযাপন করছে স্থানীয়রা। তাই দুর্ভোগ থেকে রক্ষা পেতে ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন করেছেন স্থানীয়রা। গতকাল সকালে প্রায় ২ ঘণ্টাব্যাপী আয়োজিত এই মানববন্ধনে অংশগ্রহণ করেন কয়েক হাজার মানুষ। মানববন্ধনে বক্তারা দাবি করেন, দীর্ঘদিন ধরে দাবি জানিয়েও এর কোনো সমাধান পাচ্ছে না তারা। এলাকার মধ্যে যোগাযোগের একমাত্র মাধ্যম নৌকা। এতে করে চরম দুর্ভোগ পোহাতে হয় শিক্ষার্থী, রোগীসহ সব ধরনের মানুষকে। এ অবস্থায় এলাকার ভুক্তভোগী আবাল-বৃদ্ধ-বণিতাসহ হাজারো মানুষ তাদের দাবি পূরণে নদীর তীরে দাঁড়িয়ে মানববন্ধন ও সমাবেশ করেন।
মানববন্ধনকালে বক্তব্য রাখেন পাঁচখোলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রশিদ গৌড়া, টুকু মোল্লা, জেলা যুবলীগের সভাপতি আতাহার সরদার, সালাউদ্দিন টুকু গৌড়া, লিটন হাওলাদার, মিরাজ তালুকদারসহ এলাকাবাসী। বক্তারা বলেন, একটি ব্রিজের অভাবে এই অঞ্চলের ২০টি গ্রামের প্রায় ৫০ হাজার মানুষ বিচ্ছিন্ন জীবনযাপন করছে। দীর্ঘদিন ধরে ব্রিজের দাবিতে আন্দোলন করেও সমাধান পাচ্ছেন না এলাকাবাসী। ফলে তারা বিচ্ছিন্ন জীবনযাপন করছেন। নদী পারাপারের একমাত্র মাধ্যম নৌকা সব সময় পাওয়া যায় না। নদীর এক পাড়ের মানুষ জরুরি প্রয়োজনেও সহজে অপর পাড়ে যেতে পারছেন না। এতে করে প্রতিনিয়ত শিক্ষার্থী, রোগীসহ সব ধরনের মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। তাই দ্রুত এ সমস্যা সমাধানের জন্য সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে মানববন্ধনে দাবি জানান বক্তারা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর