× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ নভেম্বর ২০২০, বৃহস্পতিবার

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়লো ১৪ই নভেম্বর পর্যন্ত

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার | ২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ১২:২২

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ১৪ই নভেম্বর বৃদ্ধি করা হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, তবে সীমিত পরিসরে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার চিন্তা চলছে।  

বিশ্বব্যাপী চলমান মহামারী কোভিড-১৯ এর প্রেক্ষিতে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি সংক্রান্ত এক ভার্চুয়াল প্রেস ব্রিফিংয়ে মন্ত্রী এ তথ্য জানান।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের বাকী থাকা পরীক্ষার বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, পরীক্ষা না দিয়ে চাকরিতে গেলে নানা সমস্যা হবে। এইচএসসি পরীক্ষার্থীর সংখ্যা বেশি, তাদের সংখ্যাটা কম। যদি ১-২ মাস পর পরীক্ষা হয়, সে প্রস্তুতি যেন থাকে।  এ ব্যাপারে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান বলেন, পরীক্ষার্থীদের সংখ্যা যেহেতু কম, আমাদের এখন থেকেই স্বল্প পরিসরে প্রস্তুতি নিয়ে রাখা উচিত।

প্রেস ব্রিফিংয়ে ডা. দিপু মনি আরো বলেন, এবারের এসএসসি পরীক্ষার্থীদের এগিয়ে নিতে সীমিত পরিসরে ক্লাস নেয়ার পরিকল্পনা চলছে। পরীক্ষা পেছানো হবে কীনা তা পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার বিষয়ে মন্ত্রী বলেন, কোন বিশ্ববিদ্যালয় বলতেই পারে আমরা পরীক্ষা নেবো। পরীক্ষা নেয়াই যায়।
সব বিশ্ববিদ্যালয় যদি একসঙ্গে পরীক্ষা নেয়, তবে পরিস্থিতি খারাপ হতে পারে। স্বাস্থ্যঝুঁকি থাকলে অবশ্যই সে সিদ্ধান্ত নেবো না।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর