× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৯ নভেম্বর ২০২০, রবিবার

সাভারে বহুতল ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, সাভার থেকে | ২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ৭:০৩

সাভারে একটি নির্মাণাধীন বহুতল ভবন থেকে পড়ে সাব্বির হোসেন (১৮) এক নির্মাণ শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। খবর পেয়ে পুলিশ নিহতের মরদেহটি উদ্ধার করে থানায় নিয়ে গেছে। বৃহস্পতিবার দুপুরে সাভার পৌর এলাকার শাহীবাগ মহল্লার শফিক মিয়ার নির্মাণাধীন ১১ তলা ভবনের ৯ তলা থেকে পড়ে গিয়ে ওই শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত সাব্বির হোসেন পাবনা জেলার আতাইকুলা থানার পশ্চিম লক্ষ্মীপুর গ্রামের আরব আলীর ছেলে। সে নির্মাণাধীন ভবনটিতে প্লাস্টারের কাজ করছিলো। থানা পুলিশ ও স্থানীয়রা জানায়, দুপুরে শাহীবাগ মহল্লার শফিক মিয়ার নির্মাণাধীন ১১ তলা ভবনের ৯ তলায় প্লাস্টারের কাজ করছিলো সাব্বির হোসেন। কিন্তু ভবনের মালিকপক্ষ কোন প্রকার নিরাপত্তা ব্যবস্থা গ্রহন ছাড়াই বিল্ডিং কোড না মেনে নির্মাণকাজ পরিচালনা করায় ভবনটির দেয়ালে প্লাস্টার করতে গিয়ে হঠাৎ নীচে পড়ে যায় সাব্বির। এসময় স্থানীয়রা দ্রুত তাকে উদ্ধার করে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সাব্বির হোসেনকে মৃত ঘোষলা করেন।

পৌর এলাকার বাসিন্দা মতিউর রহমান অভিযোগ করেন, প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা ছাড়াই সাভারে যত্রতত্র অপরিকল্পিতভাবে নিয়ম নীতির তোয়াক্কা না করে বহুতল ভবন নির্মাণ করায় মাঝে মধ্যেই দূর্ঘটনায় প্রাণ হারাচ্ছে সাধারণ মানুষ। এসব বিষয়ে যাদের তদারকি করার কথা সংশ্লিষ্ট কর্তৃপক্ষও বিষয়টি নিয়ে কোন ব্যবস্থা না নেয়ায় দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা প্রতিনিয়ত বেড়ে চলেছে। তাই অনতি বিলম্বে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিষয়টির প্রতি গুরুত্ব দিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান। সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) সাফায়েতুর রহমান জানান, খবর পেয়ে নিহত নির্মাণ শ্রমিকের মরদেহটি উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে জানা গেছে বহুতল ভবনে প্লাস্টারের কাজ করতে গিয়ে পড়ে গিয়ে তার মৃত্যু হয়েছে। এঘটনায় নিহতের পরবিারের অভিযোগের ভিত্তিতে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর