× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ নভেম্বর ২০২০, বৃহস্পতিবার
পোশাক নিয়ে জারি করা নোটিশটি বাতিল

‘ক্ষমা প্রার্থনা করছি, ভবিষ্যতে এই ধরণের ভুল হবে না’

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ৮:৫৯

অফিস চলাকালীন পোশাকে ধর্মীও অনুশাসন প্রতিপালনে জারি করা এ নোটিশটি বাতিল করা হয়েছে। জনস্বাস্থ্য ইন্সটিটিউটের পরিচালক ডা. মুহাম্মদ আব্দুর রহিম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তিনি দুঃখপ্রকাশ করে বলেন, গোটা জাতির কাছে বিনীতভাবে ক্ষমা প্রার্থনা করছি এবং ভবিষ্যতে এই ধরণের ভুল হবে না বলে প্রতিজ্ঞা করছি।

 জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক ডা. মুহাম্মদ আব্দুর রহিমকে শোকজ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। আজ বৃহস্পতিবার বিকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের অধিশাখা-২ এর উপ-সচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত এক চিঠিতে জনস্বাস্থ্য’র পরিচালকের কাছে এ বিষয়ে ব্যাখ্যা চাওয়া হয়েছে।

গতকাল বুধবার এক বিজ্ঞপ্তিতে অফিস চলাকালীন সময়ে মোবাইল সাইলেন্ট/বন্ধ রাখা এবং মুসলিম ধর্মাবলম্বীদের জন্য পুরুষ টাখনুর উপরে এবং মহিলা হিজাবসহ টাখনুর নিচে কাপড় পরিধান করা আবশ্যক বলে নির্দেশনা দেয়া হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Faruque Ahmed
৩১ অক্টোবর ২০২০, শনিবার, ৯:৩৭

আপনার দ্বারা যা নির্দেশিত হয়েছিল, তা মানুষের পক্ষে গুরুত্বপূর্ণ। দয়া করে হাল ছাড়বেন না! আপনি ইসলামী সংস্কৃতি অনুসরণ করতে অনুপ্রেরণা রাখতে পারেন। আল্লাহ আপনাকে পুরষ্কার দেবেন। What was instructed by you, is important for human being. Please don't give up ! You can keep motivation to follow islamic culture. Allah will give you the prize. আপনাকে বাধ্য হয়ে ক্ষমা প্রার্থনা করা হয়েছিল, আমরা আপনার কাছে ক্ষমা প্রার্থনা করছি কারণ আমরা সবাই মিলে ইসলামিক বিধি অনুসারে আমাদের দেশকে তৈরি করতে পারিনি।

মামুন হাজারী
৩০ অক্টোবর ২০২০, শুক্রবার, ১২:৪৮

ইসলাম সবচেয়ে বেশি অবহেলিত আমাদের দেশে, এখানে ইসলামের কথা বললেই জঙ্গি হয়ে যায়।

Amir
৩০ অক্টোবর ২০২০, শুক্রবার, ১০:১০

গোটা জাতির কাছে বিনীতভাবে ক্ষমা প্রার্থনা করছি -----ঠিক আছে। তবে বিজ্ঞপ্তিটি প্রকাশের আগে ভাইজানের বোঝা উচিত ছিল রাষ্ট্রীয় ড্রেসকোড এর বিজ্ঞপ্তি দেওয়া আপনার এক্তিয়ার পরে কিনা!

ইসমাইল হুসাইন
৩০ অক্টোবর ২০২০, শুক্রবার, ৭:৫৭

আপনি এই দেশে যারা অর্ধনগ্ন হয়ে চলতে চায়, তাদের কাছে আপনি লজ্জিত হলেও পরকালে আপনি হবেন সম্মানিত।

Md. Touhidur Rahmanf
২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ৪:২৬

পরিচালক মহোদয় পোশাকের বিষয়ে যে নির্দেশ জারি করেছিলেন তা কিন্তু ইসলামী শরিয়ত সম্মত ছিল । কিন্তু প্রশ্ন হলো এটি বিধান হিসেবে চালু করার কর্তৃত্ব কার সেটি না বুঝে চালু করে ঠিক হয়েছিল কি? তাই ইসলামী বিধানকে এভাবে কর্তৃত্ব ছাড়া চালু করে একে হাস্যাস্পদ করা ঠিক কি? যিনি এটা চালু করেছিলেন উনার এভাবে জাতির কাছে ক্ষমা প্রার্থনা করার চেয়ে দায় স্বীকার করে পদত্যাগ করলে তার জন্য অধিক সম্মানজনক হত বলে আমার ধারণা ।

শুভ্র প্রকাশ হালদার
২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ১১:০৮

বাংলাদেশের অনেক অফিস-আদালতে এরকম স্বেচ্ছাচারী ঘটনা অহরহ ঘটছে। স্বাধীন দেশের সরকার কর্তৃক ব্যক্তির প্রাপ্য অধিকার কিভাবে বঞ্চিত হয় তা শোষিত মানুষরাই জানে। মাননীয় প্রধানমন্ত্রী, জাতিকে রক্ষা করুন ‌ ‌। আমি একজন সাধারণ নাগরিক হিসেবে আপনার কাছে এ ধরনের ঘটনার প্রতিকার দাবি করছি। আমি একজন সাধারন মানুষ। আপনার কাছে সব কষ্টের কথা বলার সুযোগ আমার নেই। যদি সেই সুযোগ থাকতো তাহলে বলতাম।

আশিকুল ইসলাম
২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ১০:৫১

কেন তাকে শোকজ করা হলো? এই শোকজ প্রদান সুস্পষ্ট মুনাফিকি। আল্লাহ বলেন:- মুনাফিক পুরুষ ও নারী পরস্পরের দোসর। তারা খারাপ কাজের হুকুম দেয়, ভাল কাজের নিষেধ করে এবং কল্যাণ থেকে নিজেদের হাত গুটিয়ে রাখে। (ছুরা তাওবা - ৬৭)

Shafiquzzaman Badal
২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ৯:৫৬

Mobile silent/Switched off not ok...others is ok for Muslim...

rasel
২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ৯:০৫

ম্যাক্রোঁ ইসলাম ধর্মের মানুষ নয় সে ইসলামের বিরূপ মনত্বো করে আর আমরা ইসলাম ধর্মের লোক হয়ে ইসলাম মোতাবেক কথা বলবে মাপ চাইতে হয়।কারা আসলে মুসলমান

আনিস উল হক
২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ৮:৫৯

আমি এখন একটি বই পড়ছি।এই ভদ্রলোককেও সেই বইটি পড়তে অনুরোধ করছি।বইটি হোল : দর্শন চিন্তা - ডঃ আহমদ শরীফ। তাঁর আত্মার সুকিৎসার জন্যে অধ্যাপক মুস্তফা জামান আব্বাসী পবিত্র কুরআনের যে অনুবাদ টি করছেন সেটিও পড়ার পরামর্শ দিচ্ছি।

Obayed ullah
২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ৮:৫৫

ভাল কাজকে সমর্থন না করে অন্যায়কে প্রশ্রয় দেয়া হলো।

Md. Harun al-Rashid
২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ৯:২০

যারা আপনার বোকামিতে সংক্ষুদ্ধ হয়েছিলেন তাদের নিকট ক্ষমা ভিক্ষা বা দুঃখ প্রকাশ করলেইতো যথেষ্ট ছিল। অতি আবেগি ও ঘটনার আকর্ষিকতায় বিমূঢ় হয়ে জাতির নিকট ক্ষমা ভিক্ষা করা একটু বেশী হয়ে গেল না। নিজের উপর আস্হা হারালে অন্যদের নেতৃত্ব দেবেন কি ভাবে।

ঊর্মি
২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ৯:১৮

ছিঃ ! এর পর অধঃস্থন কর্মচারীদের মুখ দেখাবেন কিকরে?

অন্যান্য খবর