× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ৩০ জুলাই ২০২১, শুক্রবার, ১৯ জিলহজ্জ ১৪৪২ হিঃ

জলকথা পাণ্ডুলিপি পুরস্কার পেলেন ৫ সাহিত্যিক

রকমারি

স্টাফ রিপোর্টার
৩ নভেম্বর ২০২০, মঙ্গলবার

প্রকাশনী সংস্থা জলকথা প্রকাশ আয়োজিত জলকথা পাণ্ডুলিপি  পুরস্কার-২০২১ পেলেন ৫জন গুণি সাহিত্যিক। এরা হলেন সৃজনশীল সাহিত্যে তমসুর হোসেন, মননশীল সাহিত্যে ড. আশরাফ পিন্টু, কিশোর সাহিত্যে মনিরা মিতা, শিশুসাহিত্য পদ্যে মামুন সারওয়ার ও শিশুসাহিত্য গদ্যে শাম্মী তুলতুল। এ বছরের ২০ আগস্ট পর্যন্ত জমা নেওয়া পাণ্ডুলিপি যাচাই-বাছাই করে সোমবার জলকথা প্রকাশের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে এই ফলাফল ঘোষণা করা হয়। বিজয়ীদের পাণ্ডুলিপি নিজস্ব অর্থায়নে প্রকাশ করবে জলকথা প্রকাশ। এছাড়া চারটি বিভাগে মোট ৩৩টি পাণ্ডুলিপি  বাছাই করা হয়েছে। সংশ্লিষ্ট লেখকের সঙ্গে আলোচনা সাপেক্ষে তা প্রকাশ করবে সংস্থাটি।
সেরা ৫জন বিজয়ী ছাড়াও ৩৩টি পাণ্ডুলিপিকে সেরা হিসেবে বাছাই করেছে সংস্থাটি। সংশ্লিষ্ট লেখকের সঙ্গে আলোচনাসাপেক্ষে সেগুলো প্রকাশ করবে জলকথা।
জলকথা প্রকাশের প্রকাশক সেলিম আহমেদ বলেন, সেরা কিছু বই প্রকাশের ইচ্ছা থেকেই আমরা এই প্রতিযোগিতার আয়োজন করেছি।
তবে অসংখ্য ভালো মানের পাণ্ডুলিপি আমরা পেয়েছি। এর মধ্য থেকেই বিচারকরা চুড়ান্ত ফলাফল প্রস্তুত করেছেন। আমরা সবাইকে অভিনন্দন জানাই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর