× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৪ জানুয়ারি ২০২১, রবিবার

৭ দাবিতে আন্দোলনে ৭ কলেজের শিক্ষার্থীরা

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার
(২ মাস আগে) নভেম্বর ৪, ২০২০, বুধবার, ১:২৭ পূর্বাহ্ন

সাত দফা দাবিতে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা। আজ বুধবার সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে ঢাবি অধিভুক্ত সাত কলেজের শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, সাত কলেজের নানা অসঙ্গতি এবং সমস্যার সমাধান কেবল আশ্বাসেই সীমাবদ্ধ। প্রশাসন সমস্যা সমাধানে পদক্ষেপ গ্রহণের আশ্বাস দিলেও কার্যত দৃশ্যমান কোন পদক্ষেপ গ্রহণ করেননি। এসময় শিক্ষার্থীরা তাদের সাত দফা দাবি উত্থাপন করে এসব দাবির যথাযথ বাস্তবায়ন দাবি করেন।

দাবিগুলো হলো-

১. সকল সেশনকে পরবর্তী সেশনে ক্লাস করার কার্যকরী ব্যবস্থা গ্রহণ করতে হবে।

২. অনার্স ২০১৫-১৬ ও ২০১৬-১৭ শিক্ষাবর্ষের পরীক্ষা অতি দ্রুত নিতে হবে এবং ফল প্রকাশ করতে হবে।

৩. সকল বর্ষের ফলাফল ৯০ দিনের মধ্যে প্রকাশ করতে হবে।

৪. ডিগ্রী ২০১২-১৩ বর্ষের চলমান বিশেষ পরীক্ষা অতি দ্রুত নিয়ে এক মাসের মধ্যে ফল প্রকাশ করতে হবে।

৫. ২০১৭-১৮ ও ২০১১৮-৯ শিক্ষাবর্ষের ২.০০/২.২৫/২.৫০ পয়েন্টে পরবর্তী বর্ষে প্রমোটেডের নিয়ম বাতিল করতে হবে এবং তিন বিষয় পর্যন্ত অকৃতকার্য শিক্ষার্থীদের প্রমোটেড করতে হবে।

৬. সকল মানোন্নয়ন পরীক্ষা অতি দ্রুত নিতে হবে এবং ডিগ্রী অনার্স মাস্টার্স সহ সকল বর্ষের ফলাফল গণহারে অকৃতকার্য হওয়ার কারণ সহ খাতা পুণঃমূল্যায়ন করতে হবে।

৭. প্রিলি মাস্টার্স ২০১৫-১৬ সেশনের ১ম পর্বের চলমান পরীক্ষা নিয়ে অতি দ্রুত ফল প্রকাশ করতে হবে। একই সেশনে একের অধিক সেশনের শিক্ষার্থী রাখা যাবে না।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর