× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৬ জানুয়ারি ২০২১, শনিবার

৯৯ টাকায় ৩০ জিবি ইন্টারনেট পাবেন জবি শিক্ষক-শিক্ষার্থীরা

শিক্ষাঙ্গন

জবি প্রতিনিধি
(২ মাস আগে) নভেম্বর ৪, ২০২০, বুধবার, ৩:৪৮ পূর্বাহ্ন

অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান রবি’র মধ্যে সমঝোতা চুক্তি হয়েছে। এতে করে বিশ্ববিদ্যালিয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা সাশ্রয়ী মূল্যে ডাটা বান্ডেল পাবে। শিক্ষার্থীরা প্রথম দুইমাস ১৯৯ টাকায় এই সুবিধা পাবে। এর মধ্যে শিক্ষার্থীরা ৯৯টাকা দিবে আর বিশ্ববিদ্যালয় থেকে বাকি ১০০টাকা ভর্তূকি দেয়া হবে।

আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের ভিসি কনফারেন্স কক্ষে এই দ্বিপাক্ষিক চুক্তি অনুষ্ঠিত হয়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ এবং রবি’র চিফ এন্টারপ্রাইজ বিজনেস অফিসার জনাব আদিল হোসেন নোবেল নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিটি স্বাক্ষর করেন।

এসময় রেজিস্ট্রার প্রকৌশলী ওহিদুজ্জামান, প্রক্টর মোস্তফা কামাল, অর্থ ও হিসাব শাখার পরিচালক নাসির উদ্দিনসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ এবং রবি’র এন্টারপ্রাইজ বিজনেস‘র ভাইস প্রেসিডেন্ট আবুল কালাম, জেনারেল ম্যানেজার মনিরুল ইসলাম এবং ম্যানেজার ধীমান কান্তি উপস্থিত ছিলেন।

এই চুক্তির আওতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের বাড়তি কোন চার্জ ছাড়া সাশ্রয়ী মূল্যে ৩০দিন মেয়াদসহ ৩০জিবি ডাটা প্যাক প্রদান করবে রবি। এক্ষেত্রে কারিগরী সহায়তা প্রদান করবে সার্ভিস হাব লিমিটেড (পে স্টেশন)।

বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ( ভিসি) ড. মীজানুর রহমান বলেন, আগামী ৫ই নভেম্বর থেকে শিক্ষার্থীরা এই ডাটা প্যাক কিনতে পারবে। প্রথম দুইমাস ১৯৯ টাকায় শিক্ষার্থীরা এই সুবিধা পাবে। এর মধ্যে শিক্ষার্থীরা ৯৯টাকা দিবে আর বিশ্ববিদ্যালয় থেকে বাকি ১০০টাকা ভর্তূকি দেয়া হবে।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Tuhin
৪ নভেম্বর ২০২০, বুধবার, ৮:৫৯

গুগল, ফেসবুক, মেসেঞ্জার, ইন্সটাগ্রাম কেন ব্যবহার করা যাবে না?? ক্লাস হয় Zoom App একিন্তু লিংক কপি করতে হয় ফেসবুক থেকে অথবা হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে। আমরা যদি লিংক না পাই তাহলে জুমে ক্লাস করব কি করে। আর আমরা বেশিরভাগ শিক্ষার্থী গ্রামে আছি, বই নিয়ে আসতে পারি নি৷ যার ফলে আমাদের গুগল থেকে সার্চ করে তথ্য কালেক্ট করতে হয়। তিব্র নিন্দা জানাচ্ছি জবি প্রশাসনকে৷

অন্যান্য খবর