× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৯ জানুয়ারি ২০২১, মঙ্গলবার

তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীদের জন্য প্রথম মাদরাসা

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার
(২ মাস আগে) নভেম্বর ৬, ২০২০, শুক্রবার, ৫:১৭ পূর্বাহ্ন

রাজধানীতে তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীদের জন্য একটি আলাদা মাদারাসা উদ্বোধন করা হয়েছে। এটি বাংলাদেশে তাদের জন্য প্রথম মাদরাসা। মাদরাসাটি রাজধানীর কামরাঙ্গীর চরের লোহার ব্রিজ এলাকায় নির্মিত। যার নাম রাখা হয়েছে ‘দাওয়াতুল কুরআন তৃতীয় লিঙ্গের মাদারাসা’।
 
আজ শুক্রবার রাজধানীর কামরাঙ্গিরচরের লোহার ব্রিজ এলাকার আনুষ্ঠানিকভাবে এ মাদরাসার উদ্বোধন করা হয়। মাদরাসাটির শিক্ষা ও প্রশিক্ষণ সচিব মোহাম্মদ আব্দুল আজিজ হুসাইনী বলেন, ঢাকার যাত্রাবাড়ী, বাড্ডা, কামরাঙ্গীর চর, সিলেটি বাজার- এমন কয়েকটা এলাকায় আমাদের ২০-২৫ জন করে শিক্ষার্থী আছে, যাদের আমরা আলাদা করে পড়াতাম। এখন সবাইকে এখানে রেখে একসঙ্গে পড়াতে পারবো।

 তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীদের নেতা সোনালী বলেন, ছোটবেলা থেকে স্কুল কলেজে গেলে সহপাঠীরা হাস্যরস করতো। সবাই ভাল চোখে দেখতো না। আগে হিজরারা মারা গেলে কেউ জানাযা পড়াতে আসতো না।
অবহেলা করতো সবাই। এ মাদারাসা প্রতিষ্ঠা হওয়ায় আমরা ইসলামের আলোতে আলোকিত হব।

উদ্বোধনী অনুষ্ঠানে মাদারাসাটির প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা মুফতি আবদুর রহমান আজাদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিন সিটি করপোরেশনের ৫৭নং ওয়ার্ড কমিশনার সাইদুল ইসলাম মাদবর, ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মোস্তাক কামাল সরকার প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Salam
৬ নভেম্বর ২০২০, শুক্রবার, ৯:২০

হিজরারা দল বেধে চাদা দাবি করে, টাকা না দিলে বিবস্ত্র হয় ইত্যাদি খারাপ কাজ করে, সেটা থেকে ফিরানোর কোন উদ্যোগ নেয়া হয়েছে?

এ কে এম মহীউদ্দীন
৬ নভেম্বর ২০২০, শুক্রবার, ৯:০০

খুবই ভাল উদ্যোগ। আল্লাহতা'আলা এদের সবার কল্যান করুন।

Md. Shamsul Hoque
৬ নভেম্বর ২০২০, শুক্রবার, ৭:৫৬

Very appreciable.

Mynul Islam
৬ নভেম্বর ২০২০, শুক্রবার, ৮:৪১

সুবাহান আল্লাহ, আল্লাহর এই বিশেষ বান্দাদের হাতে আলোর মশাল জ্বালাতে যাঁরা উদ্দোগি হলেন তাঁদের প্রতি শত সহস্র্র সালাম রইলো

Md. Harun al-Rashid
৬ নভেম্বর ২০২০, শুক্রবার, ৬:৪২

সুবাহান আল্লাহ, আল্লাহর এই বিশেষ বান্দাদের হাতে আলোর মশাল জ্বালাতে যাঁরা উদ্দোগি হলেন তাঁদের প্রতি শত সহস্র্র সালাম রইলো।

Aftab Chowdhury
৬ নভেম্বর ২০২০, শুক্রবার, ৫:৩৬

ভাল উদ্দোগ মা শা আল্লাহ। উদ্দ্যোগতাদের ধন্যবাদ।

Mohammed
৬ নভেম্বর ২০২০, শুক্রবার, ৫:১৬

MashaAllah good work

Munir Hossain
৬ নভেম্বর ২০২০, শুক্রবার, ৪:৩০

মাশাল্লাহ্ খুবই ভালো উদ্যোগ

অন্যান্য খবর