× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৪ জানুয়ারি ২০২১, রবিবার

সুপ্রিম কোর্টে অর্ণব গোস্বামীর জামিন, জোরালো সওয়াল বিশিষ্ট আইনজীবী হরিশ সালভের

ভারত

বিশেষ সংবাদদাতা
(২ মাস আগে) নভেম্বর ১১, ২০২০, বুধবার, ৬:২৯ পূর্বাহ্ন

আন্তর্জাতিক আদালতে কুলভূষণ যাদবের হয়ে তাঁর তুখোড় সওয়াল ইতিহাদ হয়ে গেছে। সেই হরিশ সালভে বুধবার সুপ্রিম কোর্টে আত্মহত্যার প্ররোচনার দায়ে গ্রেপ্তার অর্ণব গোস্বামীর পক্ষে জোরালো সওয়াল করলেন। বললেন, মহারাষ্ট্রে কেউ সরকারকে দায়ী করে আত্মঘাতী হলে কী মুখ্যমন্ত্রী গ্রেপ্তার হবেন? দেশের এক নম্বর আইনজীবী হরিশ সালভের যুক্তিজালের পর বিচারপতি চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন বেঞ্চ অর্ণব গোস্বামী, নীতিশ সারদা ও প্রবীণ সিংহের জামিন মঞ্জুর করলেন। একই সঙ্গে প্রত্যেককে পঞ্চাশ হাজার টাকার বন্ড দিতে হল।

সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছে, অভিযুক্তরা কেউ প্রমাণ লোপ করতে পারবেন না এবং তদন্তে তাঁদের সব রকম সহযোগিতা করতে হবে। সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশন আজ প্রতিবাদ জানায় অর্ণব গোস্বামীর মামলার দ্রুত শুনানির বিরুদ্ধে। তাঁরা জানান, প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদাম্বরমও দ্রুত শুনানির সুযোগ পাননি এবং তাঁকে জেলেই থাকতে হয়েছিল। দেশের বহু সাধারণ মানুষের শুনানি যেখানে ঝুলে রয়েছে সেখানে সুপ্রিম কোর্টের দ্রুত শুনানির সিদ্ধান্তকে তাঁরা পক্ষপাতমূলক বলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Dr. Md Abdur Rahman
৮ ডিসেম্বর ২০২০, মঙ্গলবার, ১০:২৬

Who says there is Democracy and justice in India ??

অন্যান্য খবর