× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৪ জানুয়ারি ২০২১, রবিবার

কাকু’র নিষ্ক্রমণে অপর্ণার মনে হচ্ছে চেনা পৃথিবীটা হারিয়ে যাচ্ছে, ঝর ঝর করে কেঁদে ফেললেন সাবিত্রী, মাধবী নির্বাক

ভারত

বিশেষ সংবাদদাতা, কলকাতা
(২ মাস আগে) নভেম্বর ১৫, ২০২০, রবিবার, ৪:৫৫ পূর্বাহ্ন

বহু ছবিতে সৌমিত্র নায়ক,  তিনি নায়িকা। কিন্তু বরাবরই সৌমিত্র চট্টোপাধ্যায়কে অপর্ণা সেন ডেকে এসেছেন সৌমিত্র কাকু। সেই কাকুর প্রয়ানে মর্মাহত অপর্ণা বললেন,  মনে হচ্ছে,  চেনা পৃথিবীটা যেন  হারিয়ে যাচ্ছে,  বদলে  যাচ্ছে।  প্রায় কান্নাভেজা গলায় বললেন,  আমার অভিনয়ের সেরাটা বেরিয়ে আসতো তাঁর সাহচর্যে। অপর্ণার মত প্রতিক্রিয়া জানাতে গিয়ে সংযত থাকতে পারলেন না বর্ষীয়ান অভিনেত্রী সাবিত্রী চট্টোপাধ্যায়। ঝরঝর করে কেঁদে ফেলে তিনি বললেন,  অভিনয় করছে মনেই হত না।  আর কি ভদ্র ব্যবহার।  ওর মত  আর কেউ হবে না।  সৌমিত্রর প্রয়াণ সংবাদে কার্যত নির্বাক হয়ে গেছেন তাঁর বহু ছবির নায়িকা মাধবী মুখোপাধ্যায়। তাঁর অভিব্যক্তি,  সৌমিত্র বাবুর মত বড় অভিনেতা দুর্লভ ছিল। অভিনয়টাকে গুলে খেয়েছিলেন।  মাসখানেক আগে গানের একটা রিয়ালিটি শোতে উনি গিয়েছিলেন। আমি ভার্চুয়ালি ওই অনুষ্ঠানে অংশ নেই।  বলেছিলাম,  সৌমিত্র বাবুর সাহস আছে এই করোনা আবহেও তিনি বেরোচ্ছেন।  তখন কি জানতাম এই সাহসই ওঁর  কাল হবে।
মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় তাঁর শোকবার্তায় বলেন,  বিশ্বের দরবারে সৌমিত্র চট্টোপাধ্যায় বাঙালির মাথা উঁচু করেছিলেন।  এদিন সৌমিত্র চট্টোপাধ্যায় এর মরদেহ তাঁর গল্ফ গ্রিনের বাড়িতে নিয়ে যাওয়ার পর তা  টেকনিশিয়ান স্টুডিওতে নিয়ে যাওয়া হয়। এরপর রবীন্দ্র সদনে দেহ থাকে কিছুক্ষন জনসাধারণের শ্রদ্ধাজ্ঞাপনের জন্যে।  তারপর গান স্যালুট এ শেষ বিদায়।  

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Dr. Md Abdur Rahman
১৫ নভেম্বর ২০২০, রবিবার, ৮:৫৬

He was a good actor and nice gentle man as well.

অন্যান্য খবর