× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৮ জানুয়ারি ২০২১, সোমবার

দেশে আবার ষড়যন্ত্র শুরু হয়েছে

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার
১৬ নভেম্বর ২০২০, সোমবার

নিজেদের অপরাধ অন্যের উপর চাপানো বিএনপি’র অভ্যাসে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। একইসঙ্গে তিনি বলেন, দেশে আবার ষড়যন্ত্র শুরু হয়েছে। গতকাল নাটোর নবাব সিরাজ-উদ- দৌলা সরকারি কলেজ মিলনায়তনে নাটোর জেলা আওয়ামী লীগের বিশেষ প্রতিনিধি সভায় ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রতিনিধি সম্মেলনে যুক্ত হন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, জনগণকে আগুনে পুড়িয়ে বিএনপি জনগণের জন্য আন্দোলন করছে- এটা তাদের তামাশা ছাড়া আর কিছু নয়। আগুন সন্ত্রাস ও অপকর্ম যারা করে তাদের পৃষ্ঠপোষকদের খুঁজে বের করা হবে। ঘোলা পানিতে মাছ শিকারের কু-মতলব আবারো শুরু করেছে বিএনপি, এই কু-মতলব থেকে সবাইকে সতর্ক থাকতে হবে। ওবায়দুল কাদের বলেন, ২০১৪ সালের আগুন সন্ত্রাসের মতো আবারো ষড়যন্ত্র শুরু হয়েছে।
বাসে অগ্নিসংযোগ, সামপ্রদায়িক সমপ্রীতি নষ্টের চেষ্টা চলছে। এসব অপচেষ্টা রাষ্ট্রীয় ক্ষমতায় থেকে আওয়ামী লীগ কখনোই করবে না, সেটা মির্জা ফখরুল ইসলামদের বোঝা উচিত, মিথ্যাচার করা উচিত নয়। কোনো অপকর্ম করে কেউ ছাড় পাবে না। তথ্য প্রমাণের ভিত্তিতে সকল অপকর্মের বিচার করা হবে। জনগণকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগ সকল বিশৃঙ্খলার জবাব দেবে। দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, দুঃসময়ের ত্যাগী নেতাদের মূল্যায়ন করুন, এরাই বিপদে পাশে থাকবে, আর সুবিধাভোগীদের হাজার পাওয়ারের বাতি জ্বালিয়েও খুঁজে পাওয়া যাবে না।
 সকল কলহ থেকে বের হয়ে আসতে হলে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকতে হবে। ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা ফিরে এসেছিলেন বলেই কলহ-কোন্দলে জর্জরিত আওয়ামী লীগকে এক সুতোয় ঐক্যবদ্ধ করা সম্ভব হয়েছে, তাই তো আওয়ামী লীগ আজ জনগণের সংগঠনে পরিণত হয়েছে। করোনাকালেও অর্থনৈতিক চাকা সচল রয়েছে তার বিজ্ঞ নেতৃত্বে। সড়ক পরিবহন মন্ত্রী বলেন, শেখ হাসিনা ধ্বংসস্তূপের উপরে দাঁড়িয়ে সৃষ্টির পতাকা উড়িয়েছেন, গণতন্ত্রকে করেছেন শৃঙ্খলামুক্ত। বঙ্গবন্ধু হত্যার বিচার, যুদ্ধাপরাধীদের বিচারের মধ্য দিয়ে জাতিকে তিনি বিচারহীনতার সংস্কৃতি থেকে মুক্ত করেছেন। সমৃদ্ধ বাংলাদেশ গড়তে তিনি দিন-রাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। আওয়ামী লীগের নেতাকর্মীদের উচিত প্রধানমন্ত্রীকে অনুসরণ করে দেশের উন্নয়ন-অগ্রগতিতে অবদান রাখা। ওবায়দুল কাদের বলেন, সাংগঠনিক ঐক্যের মাধ্যমে দলকে গণমুখী করতে হবে। দেশে আবার ষড়যন্ত্র শুরু হয়েছে। আওয়ামী লীগের নেতাকর্মীদের এসব ষড়যন্ত্র মোকাবিলা করে সমৃদ্ধ বাংলাদেশ গঠনে ভূমিকা রাখতে হবে। তিনি বলেন, পলাশীর ষড়যন্ত্রের পুনরাবৃত্তি ঘটিয়ে ১৯৭৫-এর ১৫ই আগস্ট ইতিহাসের মহানায়ক আমাদের জাতির পিতা বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যা করা হয়। মুক্তিযুদ্ধের মূল্যবোধকে ভূলুণ্ঠিত করে নিষিদ্ধ করা হয় বঙ্গবন্ধু আর জয় বাংলা স্লোগানকে। ছিনতাই করা হয় বিজয়ের মুকুট। হাজার বছর ধরে লড়াই করা বাঙালি জাতির ধারাবাহিক পথ পরিক্রমায় ঝঞ্ঝা-বিক্ষুব্ধ দেশের মাটিতে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে আগমন ঘটে শেখ হাসিনার। প্রতিনিধি সম্মেলনে নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি’র সভাপতিত্ব করেন। সভার কার্যক্রম পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল এমপি। এ ছাড়াও সভায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আখতার জাহান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি, শহিদুল ইসলাম বকুল এমপি, রত্না আহমেদ এমপি, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাব্লু সরকার, নাটোর জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সাজেদুর রহমান খান, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি প্রমুখ বক্তব্য রাখেন। সভায় নাটোর জেলার উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং জনপ্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর