× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৫ জানুয়ারি ২০২১, শুক্রবার

মাধ্যমিকে ভর্তি পদ্ধতিতে দুই প্রস্তাব

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) নভেম্বর ১৬, ২০২০, সোমবার, ১০:২৪ পূর্বাহ্ন

করোনাকালে মাধ্যমিকে ভর্তির দুটি উপায়ের কথা জানিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর। প্রথমটি হলো, প্রথম শ্রেণিতে লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা। দ্বিতীয়টি, ৯ দিনে ৩৮টি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে পরীক্ষা নেয়া। আর এই পরীক্ষা হবে এমসিকিউ পদ্ধতিতে।

মাউশির উপপরিচালক মো. এনামুল হক হাওলাদার গণমাধ্যমকে বলেন, তারা শিক্ষা মন্ত্রণালয়ের কাছে প্রস্তাব পাঠিয়েছেন। এখন শিক্ষা মন্ত্রণালয় ঠিক করবে, কীভাবে ভর্তির কাজটি হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
mizanur Rahman
১৮ নভেম্বর ২০২০, বুধবার, ২:০২

সবই তো চলছে। শিক্ষা কেন না? স্বাস্থ্যবিধী মেনে নুন্যতম মেধা যাচাই ছাড়া শিক্ষার্থী যে কোন শ্রেণীতে ভতি সমিচীন হবে কি। আমাদের মনে রাখতে হবে তারাই এক দিন জাতিকে পরিচালনা করবে।

ANVIR MASUD
১৬ নভেম্বর ২০২০, সোমবার, ১১:০১

করোনাকালে সকল শ্রেণিতে লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা উচিৎ এমন মহামারী এর সময় এক্সাম এর রিস্ক নেয়া ঠিক হবে না ...মাত্র ১ বছর লটারি এর মাধ্যমে ভর্তি করলে কি এমন বড়ো প্রবলেম হবে ...যেখানে এসএসসি , এইচএসসি এক্সাম ওটো দেওয়া হোলো ...করোনাকালে সকল শ্রেণিতে লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা উচিৎ

Amir
১৬ নভেম্বর ২০২০, সোমবার, ১০:৫৪

প্রথম শ্রেণিতে লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা।-----তাহলে আমি জ্ঞান অর্জন করতে পারব কি পারব না তা নির্ধারিত হবে লটারিতাে !

অন্যান্য খবর