× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৫ জানুয়ারি ২০২১, শুক্রবার

ববি শিক্ষার্থীর হত্যাকারী রাসেলের মৃত্যুদন্ড কমিয়ে যাবজ্জীবন

শিক্ষাঙ্গন

ববি প্রতিনিধি
(১ মাস আগে) নভেম্বর ২৩, ২০২০, সোমবার, ৪:২৯ পূর্বাহ্ন

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সাওদা  বেগম হত্যা মামলার প্রধান আসামি একই বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্ট্যাডিজ বিভাগের ছাত্র রাসেল মিয়ার মৃত্যুদণ্ডের পরিবর্তে যাবজ্জীবন কারাদণ্ডের রায় ঘোষণা করেছেন হাইকোর্ট । একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড প্রদান করা হয়।

দীর্ঘ শুনানি শেষে সোমবার (২৩ নভেম্বর) বিচারপতি কৃষ্ণা দেবনাথ এবং বিচারপতি এ, এস, এম আবদুল মোবিনের দ্বৈত বেঞ্চ ডেথ রেফারেন্স এবং আপিল নামঞ্জুর করে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ছাত্র রাসেলের সাজা কমিয়ে এই রায় দেওয়া হয়।

আদালতে প্রাথমিক শুনানিতে অংশ নেন সিনিয়র আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। পরবর্তীতে মামলার পূর্ণাঙ্গ শুনানি করেন আইনজীবী মোহাম্মদ শিশির মনির। সঙ্গে ছিলেন আইনজীবী এম. মাসুদ রানা, মো. আসাদ উদ্দিন ও মোহাম্মদ নোয়াব আলী। রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল ও সহকারী অ্যাটর্নি জেনারেল শুনানিতে অংশ নেন।

মামলার ঘটনায় প্রকাশ, ২০১৩ সালের ৫ সেপ্টেম্বর বরিশাল বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সওদা বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পথে হত্যাকাণ্ডের শিকার হন। ঘটনার দিন হত্যাকাণ্ডের শিকার সওদার মা সাহিদা বেগম বরিশাল কোতোয়ালি মডেল থানায় একই বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রাসেল মিয়াসহ অজ্ঞাতনামা দু-তিনজনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন।

এজাহারে মা উল্লেখ করেন তার মেয়ে ও রাসেলের মধ্যে প্রেমের সম্পর্ক ছিল। পারিবারিক কারণে সাওদা রাসেলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে। ফলে এই হত্যাকাণ্ড সংঘটিত হয়।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Md.Kanchol Molla
২৩ নভেম্বর ২০২০, সোমবার, ৪:৩৬

With out mask why?

অন্যান্য খবর