× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ জানুয়ারি ২০২১, সোমবার

রেড ক্রিসেন্ট সোসাইটি ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের উদ্যোগে নগদ অর্থ সহায়তা বিতরণ কার্যক্রম শুরু

অনলাইন

স্টাফ রিপোর্টার
(২ মাস আগে) নভেম্বর ২৩, ২০২০, সোমবার, ৮:৪৩ পূর্বাহ্ন

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের উদ্যোগে কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত রাজধানীর বস্তিসমূহের ১২ হাজার অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে পরিবার প্রতি ৫ হাজার টাকা করে সর্বমোট ৬ কোটি টাকা নগদ অর্থ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে । আজ ২৩ নভেম্বর মঙ্গলবার বিকেলে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন মিলনায়তনে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন যৌথভাবে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে মানবিক সহয়তা হিসেবে নগদ অর্থ বিতরণ কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিষ্টার শেখ ফজলে নূর তাপস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান ও আইএফআরসির গভার্নিং বোর্ডের সম্মানিত সদস্য প্রফেসার ডা: মো: হাবিবে মিল্লাত, এমপি। বক্তব্যে রাখেন বাংলাদেশস্থ জার্মান রাষ্ট্রদূত, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মো: ফিরোজ সালাহ্ উদ্দিন,ঢাকা সিটি ইউনিটের সাধারণ সম্পাদক লায়ন শরিফ খান, জার্মান রেডক্রসের বাংলাদেশস্থ প্রধান মি: গৌরভ রায়সহ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পরিচালকগন। এসময় উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এবং রেডক্রিসেন্ট সোসাইটির কর্মকর্তা ও স্বেচ্ছাসেবকবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, কোভিড-১৯ মহামারীর প্রভাবে সৃষ্ট দূর্যোগ মোকাবেলায় সরকারের নেতৃত্বে আমরা সবাই একযোগে কাজ করছি। এই সময়ে অনেকেই কিছুটা অসহায় সময় পার করছে। মানবতাই মূল এই বিষয়কে সামনে রেখে সবাইকে একযোগে এগিয়ে আসতে হবে।


বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান প্রফেসার ডা: মো: হাবিবে মিল্লাত, এমপি বলেন, সরকারের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি যে কোন দুর্যোগে মানুষের পাশে থেকে কাজ করেছে। কোভিড-১৯ এর সময়ে রেডক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকরা রাজধানীসহ সারাদেশে বিভিন্ন ধরনের সেবা দিয়ে আসছে এবং স্থানীয় প্রশাসনের সাথে সম্মিলিতভাবে কাজ করছে। দক্ষিণ সিটি কর্পোরেশন কে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, সকলের সম্মেলিত প্রচেষ্টায় এই দূর্যোগ মোকাবেলায় বাংলাদেশ সফল হবে।

উল্লেখ্য, জার্মান রেড ক্রসের সহযোগিতায় নগদ অর্থ সহায়তা প্রদান ছাড়াও এই উদ্যোগের আওতায় ঢাকা শহরে কোভিড-১৯ সংক্রমন নিয়ন্ত্রণ ও প্রতিরোধে নানা সচেতনামূলক কার্যক্রম বাস্তবায়ন করা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর