× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ জানুয়ারি ২০২১, সোমবার

সুপারব্র্যান্ড জিতলো প্রথম বাংলাদেশি মোটরসাইকেল ব্র্যান্ড

অনলাইন

অর্থনৈতিক রিপোর্টার
(২ মাস আগে) নভেম্বর ২৩, ২০২০, সোমবার, ৮:৫৭ পূর্বাহ্ন

প্রথম বাংলাদেশি আন্তর্জাতিক মোটরসাইকেল ব্র্যান্ড রানার জিতে নিয়েছে সুপারব্র্যান্ড অ্যাওয়ার্ড। গত ১৯শে নভেম্বর এক জমকালো ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে ২০২০-২১ বর্ষের বাংলাদেশের সুপারব্র্যান্ড সমূহের নাম ঘোষণা করা হয়। অনুষ্ঠানে মোটরসাইকেল বিভাগে প্রথমবারের মতো কোনো বাংলাদেশি মোটরসাইকেল কোম্পানিকে এই স্বীকৃতি দেয়া হলো।
 
অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমপি উপস্থিত ছিলেন।
 
রানার গ্রুপের ডিরেক্টর আমিদ সাকিফ খান শুভেচ্ছা জানিয়ে বলেন, সুপারব্র্যান্ডস একটি অন্যতম সফল গ্লোবাল প্ল্যাটফর্ম। সুপারব্র্যান্ডস-এর স্বীকৃতি ভবিষ্যতে রানারকে আরো ইনোভেটিভ হতে উৎসাহিত করবে যার ফলে রানার আন্তর্জাতিক বাজারে আরো আধিপত্য বিচরণ করবে।
 
রানার অটোমোবাইলস লিমিটেড-এর ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও রিয়াজুল চৌধুরী প্রতিক্রিয়া ব্যক্ত করে জানান, বাংলাদেশে এই প্রথম কোনো মোটরসাইকেল ব্রান্ডের সুপারব্র্যান্ডেস স্বৃকৃতি শুধু রানার-এর নয়, বাংলাদেশের অর্জন।
 
সকল ধরনের গ্রাহকদের চাহিদা পূরণে রানারের ৮০সিসি থেকে ১৬০সিসি পর্যন্ত মোটরসাইকেল রয়েছে, যার মধ্যে ৮০সিসি মোটরসাইকেলের বাজারে রানারই মার্কেট লিডার।
 
আন্তর্জাতিক বাজারের জন্য ৫০০ সিসি মোটর সাইকেল প্রস্তুতকারক হিসেবে রানার বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদন প্রাপ্ত একমাত্র ব্র্যান্ড, যারা সাফল্যের সাথে “হক ২০০” নামের ২০০সিসি মোটরসাইকেল উৎপাদন ও রপ্তানি করেছে।
 
নিজস্ব ব্র্যান্ডের মোটরসাইকেল উৎপাদন ছাড়াও প্রতিষ্ঠানটি একযোগে আমেরিকান ব্র্যান্ড ইউএম উৎপাদন করছে, একই সাথে তারা ইতালিয় ফ্ল্যাগশিপ ব্র্যান্ড ভেস্পা ও এপ্রিলিয়া এর গর্বিত পরিবেশক। এ ছাড়া প্রতিষ্ঠানটি কেটিএম (একটি ইউরোপিয়ান ফ্লাগশিপ) নামের আরো একটি ব্র্যান্ড খুব শিগগিরই বাজারে আনছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর