× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ জানুয়ারি ২০২১, সোমবার

বিশ্বসেরা বিজ্ঞানীদের তালিকায় খুবি’র শিক্ষক প্রফেসর আজহারুল ইসলাম

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে
২৪ নভেম্বর ২০২০, মঙ্গলবার

খুলনা বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের শিক্ষক প্রফেসর ড. মো. আজহারুল ইসলাম মার্কিন যুক্তরাষ্ট্রের স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় ও এলসভিয়ারের সমন্বিত জরিপে চলতি বছর বিশ্বসেরা বিজ্ঞানীদের তালিকায় স্থান পাওয়ায় তাকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। এক অভিনন্দন বার্তায় তিনি বলেন তার এই কৃতিত্ব বিশ্ববিদ্যালয়ের সুনাম ও ভাবমূর্তি বৃদ্ধি করেছে।
এর আগে পরপর দুই বছর খুলনা বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক র‌্যাংকিংয়ে গবেষণায় ও উদ্ভাবনীতে দেশের মধ্যে শীর্ষস্থান পেয়েছিল। তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার মান উন্নয়নে সর্বোচ্চ গুরুত্বারোপ করায় এবং এক্ষেত্রে সুযোগ-সুবিধা বৃদ্ধি পাওয়ায় লক্ষণীয় অগ্রগতি সাধিত হয়েছে। করোনা মহামারি পরিস্থিতিতে খুলনা বিশ্ববিদ্যালয়ের সার্বিক অগ্রযাত্রা অনেকটা বিঘিœত হলেও মহামারি পরিস্থিতির অবসান হলেই বিশ্ববিদ্যালয় আবারো পূর্ণোদ্যমে শিক্ষা-গবেষণার আগের স্থানে ফিরতে পারবো বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর