× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৩ জানুয়ারি ২০২১, শনিবার

নারোদা-সারদা কাণ্ডে ফের জোয়ার, তৃণমূলের তিন হেভিওয়েটকে ইডির নোটিশ

ভারত

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(১ মাস আগে) নভেম্বর ২৪, ২০২০, মঙ্গলবার, ১১:১৩ পূর্বাহ্ন

বিধানসভা ভোট বাংলায় আসার উপক্রম হতেই আবার নড়েচড়ে বসেছে কয়েক হাজার কোটি টাকা তছরুপের নারোদা - সারদা তদন্ত। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট অথবা ইডি নারোদা কান্ড নিয়ে নোটিশ পাঠিয়েছে তিন তৃণমূল হেভিওয়েটকে। তারা হলেন কলকাতার প্রাক্তন মেয়র ও রাজ্যের মন্ত্রী ববি হাকিম, দলের সাংসদ  অর্জুন প্রসূন বন্দোপাধ্যায় ও প্রাক্তন মন্ত্রী মদন মিত্র। ইডি জানিয়েছে, বারবার তাগাদা দেওয়া সত্ত্বেও তারা আয় ব্যায়ের হিসাব না দেওয়াতেই এই নোটিশ। বিজেপির দুই নেতা মুকুল রায় ও শোভন চট্টোপাধ্যায় সম্প্রতি সব হিসেব দিয়ে দিয়েছেন বলে ইডি সূত্রে জানা গেছে। তবে, শোভন পত্নী রত্না চট্টোপাধ্যায়কে ইডি নোটিশ পাঠাতে পারে বলে জানা গেছে। নারোদা কাণ্ডে অভিযুক্ত আরও কয়েকজনকে ইডি ডেকে পাঠাতে পারে। এদিকে সারদা এবং রোজভ্যালি কাণ্ডের তদন্তও সি বি আই গুটিয়ে এনেছে বলে দাবি করছে।
সম্প্রতি রোজ ভ্যালির মোট ছকোটি টাকা মূল্যের বেশ কয়েকটি গাড়ি বাজেয়াপ্ত করা হয়েছে। এই দুই কাণ্ডে তদন্তের জাল গুটিয়ে আনা হলে আরও কয়েকজন রথী মহারথী সেই জালে আটকাতে পারেন বলেই অনুমান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর