× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৬ জানুয়ারি ২০২১, শনিবার

পশ্চিমবঙ্গে করোনা পজিটিভের হার কমেছে, কমছে মৃত্যুর সংখ্যাও, মোদিকে জানালেন মমতা

ভারত

বিশেষ সংবাদদাতা
(১ মাস আগে) নভেম্বর ২৪, ২০২০, মঙ্গলবার, ৬:৪৭ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ভার্চুয়াল বৈঠকে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় সাফ জানালেন, পশ্চিমবঙ্গে কোভিড পজিটিভের সংখ্যা কমছে। মৃত্যুর হারও কমেছে। তিনি জানান, দূর্গা পুজো, কালী পুজো, ছটের পরেও করোনা বৃদ্ধির খবর নেই। মুখ্যমন্ত্রী জানান করোনার প্রসাররোধে তাঁরা কেন্দ্রীয় সরকারের সঙ্গে একসঙ্গে কাজ করতে চান। ভ্যাকসিন প্রসঙ্গে বাংলার মুখ্যমন্ত্রী পরিষ্কার বলেন, তাঁর রাজ্যে প্রশিক্ষন প্রাপ্ত স্বাস্থ্যকর্মী, নার্স, ডাক্তার পর্যাপ্ত আছেন। কেন্দ্রের কাছ থেকে ভ্যাকসিন পাওয়া গেলেই তার সদ্ব্যাবহার করা হবে। করোনা পরিস্থিতি শোচনীয় এমন আটটি রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে মোদি এদিন বৈঠক করেন। পশ্চিমবঙ্গ ছাড়া বাকি রাজ্যগুলি হল - দিল্লি, ছত্তিশগড়, মহারাষ্ট্র, কেরালা, কর্ণাটক, উত্তরপ্রদেশ ও রাজস্থান।
বৈঠকে মোদি স্পষ্ট করে দেন ভ্যাকসিন প্রথমে পাবেন স্বাস্থ্যকর্মীরা। এরপরেই তা দেওয়া হবে পুলিশকে, তৃতীয়ত যাঁদের বয়েস পঞ্চাশ ও তার বেশি তাদের ভ্যাকসিন বন্টন করা হবে। এরপর কো মর্বিডিটি যাঁদের আছে তাদের ভ্যাকসিন দেওয়া হবে। বৈঠকে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল কোভিড রোগীদের জন্যে সরকারী হাসপাতালে একহাজার বেড দাবি করেন। তিনি দিল্লিতে কোভিড এর হার বাড়া সম্পর্কে রাজধানীর দূষণকে দায়ি করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর