× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ জানুয়ারি ২০২১, সোমবার

ধর্মপাশায় ইউপি চেয়ারম্যান বরখাস্ত

বাংলারজমিন

ধর্মপাশা (সুনামগঞ্জ) প্রতিনিধি
২৪ নভেম্বর ২০২০, মঙ্গলবার

হোল্ডিং ট্যাক্সের টাকা,  ভিজিডির চাল ও শিশুখাদ্য আত্মসাত,   ইউপি সদস্যের স্বাক্ষর জাল ও ইচ্ছামতো পরিষদ পরিচালনার অভিযোগ তদন্তে প্রমাণ হওয়ায় সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার ৩নং  চামরদানী ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান জাকিরুল ইসলাম মান্নাকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। সোমবার বিকেলে  ধর্মপাশা   উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনতাসির হাসান এ তথ্য নিশ্চিত করেছেন। স্থানীয় সরকার বিভাগের ইপ-১ অধিশাখার উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহম্মেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে ইউপি চেয়ারম্যান জাকিরুল ইসলাম মান্নাকে সাময়িক বরখাস্তের আদেশ জারি করা হয়েছে। প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, ৩ লাখ ৮৮হাজার ৮৫০ টাকার হোল্ডিং ট্যাক্স আদায় করে মাত্র ৪৮ হাজার টাকা ব্যাংকে জমা করেছেন।বাকী টাকা আত্মসাত করেছেন।
এছাড়া তার বিরুদ্ধে হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ভিজিডির চাল ও শিশুখাদ্য আত্মসাত, ইউপি সদস্য ওয়াসিল আহমদ জেলহাজতে থাকাকালে তার স্বাক্ষর জাল করে পরিষদের কার্যাক্রম পরিচালনা করা ও একক সিদ্ধান্তে ইউনিয়ন পরিষদ পরিচালনা করাসহ দায়িত্ব পালনে অবহেলার নানা অভিযোগের প্রাথমিকভাবে স্থানীয় তদন্তে প্রমাণিত হয়েছে । এ কারণে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের ইপ-১ অধিশাখা থেকে সাময়িক বরখাস্তের প্রজ্ঞাপন জারি করা হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর