× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ জানুয়ারি ২০২১, সোমবার

রাজশাহীতে মুদি দোকানে টিসিবির তেল

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে
২৪ নভেম্বর ২০২০, মঙ্গলবার

রাজশাহীতে মুদির দোকানে পাওয়া যাচ্ছে খোলা বাজারে বিক্রির জন্য সরকারের দেয়া টিসিবির তেল। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে সেসব তেল উদ্ধার এবং কয়েকজন মুদি দোকানিকে জরিমানাও করেছে। গত সোমবার সন্ধ্যায় নগরীর উপশহর নিউমার্কেটে তুষার ভ্যারাইটিজ স্টোর থেকে টিসিবির ৪০ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়। এ সময় প্রতিষ্ঠানটিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। বাবুর কাঁচামালের দোকানেও টিসিবির পণ্য বিক্রি হওয়ায় তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ জানান, পুলিশের সহায়তায় তিনি মহানগরের উপশহর নিউমার্কেট, সাধুর মোড় এলাকা ও দেবিশিংপাড়া এলাকায় সোমবার অভিযান পরিচালনা করেন। এসময় দোকানে টিসিবির তেল বিক্রির দায়ে দুই দোকানিকে জরিমানা করা হয়। এদিকে নগরীর সাধুর মোড় এলাকায় সততা ফার্মেসীকে মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রি ও সংরক্ষণ করার অপরাধে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনে পাঁচ হাজার টাকা এবং দেবিশিংপাড়া এলাকায় গোলাপ স্টোরকে মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি ও সংরক্ষণ করার অপরাধে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয়।
এ সময় আইনটি মেনে চলতে সংশ্লিষ্ট সবাইকে উদ্বুদ্ধ করা হয়। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান  রাজশাহী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এই কর্মকর্তা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর