× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৭ জানুয়ারি ২০২১, বুধবার

প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিলেন ফরিদুল হক খান

অনলাইন

স্টাফ রিপোর্টার
(২ মাস আগে) নভেম্বর ২৪, ২০২০, মঙ্গলবার, ৮:০২ পূর্বাহ্ন

মন্ত্রিসভার নতুন প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন জামালপুর-২ আসনের সংসদ সদস্য মো. ফরিদুল হক খান দুলাল। মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে বঙ্গভবনে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ তাকে শপথ বাক্য পাঠ করান। করোনাভাইরাস মহামারীর কারণে এই শপথ অনুষ্ঠান  হয়েছে সংক্ষিপ্ত পরিসরে। সরকারের কোনো মন্ত্রী-প্রতিমন্ত্রী শপথ নিলে সেই অনুষ্ঠানে সরকার প্রধানের উপস্থিত থাকার রেওয়াজ রয়েছে। তবে মঙ্গলবারের শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছিলেন না। অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জমান খান কামাল ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জানা গেছে, ফরিদুল হককে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেয়া হচ্ছে।
মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হবে। এর আগে ধর্ম প্রতিমন্ত্রীর দায়িত্বে থাকা আওয়ামী লীগ নেতা শেখ মো. আবদুল্লাহর মৃত্যুর পর থেকে এ মন্ত্রণালয় খালিই ছিল। ফরিদুল হক খান দুলাল এখন সেই দায়িত্ব পাচ্ছেন। ৬৪ বছর বয়সী ফরিদুল হক জামালপুর-২ (ইসলামপুর) আসন থেকে এ নিয়ে তৃতীয়বার সংসদে প্রতিনিধিত্ব করছেন। ১৯৫৬ সালের ১ ফেব্রুয়ারি জন্ম নেওয়া ফরিদুল হক খান দুলাল এইএচএসি পর্যন্ত লেখাপড়া করে ব্যবসার পাশাপাশি আওয়ামী লীগের রাজনীতিতে যুক্ত হন। জামালপুরের ইসলামপুরের সাবেক এই উপজেলা চেয়ারম্যান ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে প্রথবার সংসদে যান। সেই সংসদে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য করা হয় তাকে। দুই কন্যা সন্তানের জনক দুলাল মূলত পাট ব্যবসায়ী। বর্তমান একাদশ সংসদে তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন।  

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
সুলতান
২৪ নভেম্বর ২০২০, মঙ্গলবার, ১০:০২

এই মুহূর্তে কোন মতামত দিব না, তবে গবীর ভাবে নজর রাখছি, নতুন প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেওয়া জনাব ফরিদুল হক খান, সাহেব ইসলাম ঔ মুসলমানদের নিয়ে কি ভূমিকা রাখেন তারপর মতামত দিব। ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী অতি গুরুত্বপূর্ণ দায়িত্ব ছেলে খেলা নয়, দুনিয়া ও আখেরাতের বিষয়। বাকী সবই আল্লাহ্রর ভাল যানেন।

Dr. Md Abdur Rahman
২৪ নভেম্বর ২০২০, মঙ্গলবার, ৯:৩০

Good luck Mr minister. we like to see your performance like Sk Abdullah or more than him !!

অন্যান্য খবর