× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৮ জানুয়ারি ২০২১, সোমবার

পেনসিলভেনিয়ার সরকারি ফল ঘোষণা, বাইডেন-হ্যারিসের জয়

অনলাইন

হেলাল উদ্দীন রানা,যুক্তরাষ্ট্র থেকে
(১ মাস আগে) নভেম্বর ২৫, ২০২০, বুধবার, ১:৩৯ পূর্বাহ্ন

কিছুক্ষণ আগে স্থনীয় সময় দুপুর ১২টার কিছু পর ব্যাটলগ্রাউন্ড পেনসিলভেনিয়ার প্রেসিডেন্সিয়াল ভোটের সরকারিভাবে ফলাফল ঘোষণা করা হয়েছে। পেনসিলভেনিয়ার মোট ৬৭ কাউন্টির ভোটের ফলাফল পাওয়ার পর পেনসিলভেনিয়ার সেক্রেটারি অব স্টেট ক্যাথি বুকওভার আনুষ্ঠানিক ভাবে তা স্বাক্ষর করে রাজ্যের গভর্নর টম উলফের কাছে সত্যায়নের জন্য পাঠান। গভর্নর উলফ সাথে সাথে সার্টিফিকেশন সত্যায়িত করে ফেডারেল সরকারের কাছে প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট হিসেবে কমলা হ্যারিস পেনসিলভেনিয়ায় জয়লাভ করেছেন মর্মে সার্টিফিকেশন দাখিল করেন।ফলে ডেমোক্রাট জোসেফ বাইডেন পেনসিলভেনিয়ার ২০টি ইলেক্টোরাল ভোট সরকারি ভাবে লাভ করলেন।
এরমধ্য দিয়ে পুনরায় ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখা প্রেসিডেন্ট ট্রাম্পের সকল পথ রুদ্ধ হয়ে আসল। ট্রাম্প যদিও এখনও তাঁর পরাজয় মেনে নেননি এবং শক্ত লড়াই চালিয়ে যাবার প্রত্যয় ব্যক্ত করেছেন।
পেনসিলভেনিয়ার সার্টিফিকেশন ইস্যু করার মধ্যদিয়ে প্রেসিডেন্ট নির্বাচিত বাইডেন সরকারিভাবে
এপর্যন্ত ৯টি রাজ্যের ৯১টি ইলেক্টোরাল ভোট পেলেন।
প্রেসিডেন্ট ট্রাম্প এপর্যন্ত ১২টি রাজ্যের ১শ ৫টি ইলেক্টোরাল ভোট পেয়েছেন সরকারি হিসেবে।
ব্যাটলগ্রাউন্ড রাজ্যগুলোর মধ্যে আরিজোনা ও উইসকনসিনের সার্টিফিকেশন ইস্যু বাকি রয়েছে।উইসকনসিনে এখন ট্রাম্প ক্যাম্পেইনের অনুরোধে ভোট পুনগণনা চলছে।এই সপ্তাহের মধ্যেই বাকী রাজ্যের সার্টিফিকেশন প্রক্রিয়া শেষ হতে পারে বলে আশা করা হচ্ছে।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর