× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৯ জানুয়ারি ২০২১, মঙ্গলবার

প্রবাসীদের তথ্য সংগ্রহে বিদেশ যাবেন ইসি কর্মকর্তারা, বরাদ্দ ১০০ কোটি

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) নভেম্বর ২৫, ২০২০, বুধবার, ১০:৫২ পূর্বাহ্ন

স্মার্ট এনআইডি কার্ড সরবরাহ করতে প্রবাসীদের তথ্য সংগ্রহে ৪০টি দেশে যাবেন নির্বাচন কমিশনের কর্মকর্তারা। এ জন্য একশ’ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।

মঙ্গলবার শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠক শেষে পরিকল্পনা কমিশনের সদস্য আবুল কালাম আজাদ এ কথা জানিয়েছেন।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী বৈঠকে সভপতিত্ব করেন। বৈঠকে নির্বাচন কমিশন সচিবালয়ের ‘আইডেন্টিফিকেশন সিস্টেম ফর এনহ্যান্সিং একসেস টু সার্ভিসেস (আইডিইএ) (২য় পর্যায়)’ প্রকল্প অনুমোদন পায়।


আবুল কালাম আজাদ বলেন, আইডিইএ প্রকল্পের আওতায় প্রবাসীদের স্মার্ট এনআইডি কার্ড সরবরাহ করা হবে। যেন বিদেশে তাদের সেবা পাওয়া সহজ হয়। নির্বাচন কমিশনের কর্মকর্তারা প্রাবাসীদের তথ্য সংগ্রহ করে ফিরে আসবেন। পরবর্তীতে তাদের ঠিকানায় সংশ্লিষ্ট দেশে বাংলাদেশ দূতাবাস স্মার্ট এনআইডি কার্ড পৌঁছে দেবে। এই প্রকল্পের আওতায় ১৪ বছরের বেশি বয়সীদের স্মার্ট এনআইডি কার্ড দেয়া হবে।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
দিপু
২৫ নভেম্বর ২০২০, বুধবার, ১২:২৭

জনগণের থেকে জোর করে আদায় করা করের টাকায় কতগুলো ফালতু লোকের বিদেশ সফরে দেশ কি পাবে। অবৈধ সরকার বেশিদিন ক্ষমতায় থাকলে এরকম লুটপাটের ফন্দী সহযোগীরা করবে, এটাই স্বাভাবিক আর সরকার তাকিয়ে দেখবেন। ও.কাদের ও তথ্য ড: সকাল বিকাল ইনিয়ে বিনিময়ে পুরাতন রের্কড বাজাবেন।

Sheikh Md Sharfuddin
২৫ নভেম্বর ২০২০, বুধবার, ১০:৩৫

বিদেশ যাবার দরকার কি।Embassy পদক্ষেপ নিলে সবার তথ্য নিতে পারেন।দেশের টাকা খরচ করা আনন্দ ভ্রমন বন্ধন করেন।

অন্যান্য খবর