× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৮ জানুয়ারি ২০২১, সোমবার

একমাস পর জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) নভেম্বর ২৫, ২০২০, বুধবার, ১:২৯ পূর্বাহ্ন

একমাস পর জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্সের পরীক্ষা শুরু হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেছেন, অনার্সে অটোপাস দেয়ার সুযোগ নেই। এতে চাকরি জীবনে প্রভাব পড়তে পারে। সেজন্য একমাস পরেই স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা শুরু হবে। একমাস প্রস্তুতি নেয়ার জন্য সুযোগ দেয়া হচ্ছে।

আজ বুধবার দুপুরে মাধ্যমিক পর্যায়ে ভর্তি সংক্রান্ত বিষয়ে কথা বলতে আয়োজিত ভার্চুয়াল সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী আরো বলেন, এইচএসসিতে অটোপাস দেয়া হচ্ছে বিশেষ কারণে। কারণ তাদের পরে বিশ্ববিদ্যালয়ে ভর্তির ব্যাপার রয়েছে। এরপর আর তাদের তেমন কিছু করার নেই। কিন্তু অনার্সের অনেকে অটোপাস দেয়ার দাবি করছেন।
সেটা করার সুযোগ নেই। কারণ এতে পরে কর্মজীবনে প্রভাব পড়তে পারে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
নাইম ইসলাম
৬ ডিসেম্বর ২০২০, রবিবার, ৭:৫৪

হটাৎ পরিক্ষা নিলে কিভাবে সম্ভব।3মাস সময় দেওয়া উচিৎ ছিল আমাদের।ভাল অনুশীলন নেই।

অনুপ চক্রবর্তী
২৫ নভেম্বর ২০২০, বুধবার, ১২:৫৪

করোনার কারনে সকল কচিং সেন্টার গুলো বন্ধ আছে, শিক্ষা প্রতিষ্ঠান তো বন্ধ আছেই, অনলাইন ক্লাস তা যথাযথ ভাবে হয়নি, ৫/৭ দিন ক্লাস হয়েছে আমাদের তো সেখানে স্বতঃস্ফূর্ত ভাবে কম সংখ্যক শিক্ষার্থী উপস্থিত হতে পেরেছে। করণ অনেকেই আমরা প্রত্যন্ত এলাকায় বসবাস করি তো নেটওয়ার্ক নিয়ে সমস্যা থাকে সর্বদাই। তো হটাৎ পরিক্ষার কথা বল্লে কি ভাবে সম্ভব?

অনুপ চক্রবর্তী
২৫ নভেম্বর ২০২০, বুধবার, ১১:২৭

এত কম সময় কেন, অন্তত ৩মাস সময় দেওয়া হোক আমাদের......

অন্যান্য খবর