× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৬ জানুয়ারি ২০২১, শনিবার

আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃত্বে সিরাজুল মোস্তফা, কক্সবাজারের দায়িত্বে ফরিদুল ইসলাম

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, কক্সবাজার থেকে
২৫ নভেম্বর ২০২০, বুধবার

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ধর্ম সম্পাদক মনোনীত হয়েছেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সিরাজুল মোস্তফা। তিনি কেন্দ্রীয় কমিটিতে ঠাঁই পাওয়ায় জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি দায়িত্ব পেতে যাচ্ছেন বর্তমান সহ-সভাপতি ও কুতুবদিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদুল ইসলাম চৌধুরী।

নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, এ্যাডভোকেট সিরাজুল মোস্তফা এবং ফরিদুল ইসলাম চৌধুরীকে নতুন দায়িত্ব প্রদানের বিষয়টি ইতোমধ্যে চূড়ান্ত হয়েছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ সংক্রান্ত নির্দেশনা ইতিমধ্যে সংশ্লিষ্টদের জানিয়ে দিয়েছেন।

নতুন দায়িত্ব গ্রহণ করতে যাওয়া এ দুই নেতা অতীতে মহেশখালী-কুতুবদিয়া (কক্সবাজার-২) সংসদীয় আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে সংসদ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। ১৯৯৬ সালে সিরাজুল মোস্তফা এবং ২০০১ সালে ফরিদুল ইসলাম চৌধুরী আওয়ামী লীগের টিকিটে প্রার্থী হন। সিরাজুল মোস্তফার বাড়ি দ্বীপ উপজেলা মহেশখালীতে এবং ফরিদুল ইসলাম চৌধুরীর বাড়ি আরেক দ্বীপ উপজেলা কুতুবদিয়ায়। দীর্ঘ রাজনৈতিক জীবনে নানা চড়াই-উৎরাই পেরিয়ে এ দুই নেতা নিজেদের অবস্থান পোক্ত করেছেন।

বিগত ২০১৬ সালের ২৮শে জানুয়ারী জেলা আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিলে সভাপতি পদে এ্যাডভোকেট সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক পদে মুজিবুর রহমানের নাম ঘোষণা করা হয়। পরে একই বছরের ১৩ই অক্টোবর ৭১ সদস্য বিশিষ্ট জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেন আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা ও তৎকালীন সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। সেই কমিটিতে ফরিদুল ইসলাম চৌধুরীকে সহ-সভাপতি করা হয়।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর